মাত্র ১৫ দিনে ৩ টি ভিন্ন ধর্ষণের ঘটনা, প্রশ্নের মুখে মালদহের নারীসুরক্ষা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/04/2022   শেষ আপডেট: 03/04/2022 4:52 p.m.

মাত্র চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকাজুড়ে

পনেরো দিনের ব্যবধানে পরপর তিনটি ভিন্ন ধর্ষণের ঘটনা ঘটেছে বাংলার মালদহে। ইংরেজবাজার এবং হরিশ্চন্দ্রপুরের পর এবার মানিকচকের নারায়ণপুর কলোনিতে ধর্ষণের ঘটনা ঘটেছে। মাত্র চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকাজুড়ে। দায়ের হ‌ওয়া অভিযোগের ভিত্তিতে শুরু হয়েছে তদন্ত। যদিও পুলিশ এখন‌ও অব্দি একজনকেও গ্রেপ্তার করতে পারেনি।

স্থানীয় সূত্রে খবর, ২৭ মার্চ বাড়ির সামনে খেলছিল ওই ৪ বছরের শিশুটি। তখন‌ই অভিযুক্ত নাবালক পাশের একটি ফাঁকা জায়গায় তুলে নিয়ে যায় তাকে এবং বলপূর্বক ধর্ষণ করে। এরপর সেখানেই শিশুটিকে ফেলে রেখে চম্পট দেয় সে। অন্যদিকে দীর্ঘক্ষণ মেয়েকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে মা। কিছুক্ষণ পর সেই জায়গা থেকে খুঁজে পায় মেয়েকে। শিশুটিকে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে সে গোটা ঘটনা খুলে বলে।

পরবর্তীতে শিশুর মা প্রতিবেশীদের জানায় বিষয়টি। তাঁদের সহযোগীতাতেই পুলিশের কাছে অভিযোগ দায়ের করে নির্যাতিতার মা। প্রসঙ্গত, একের পর এক ধর্ষণের অভিযোগ কাঠগড়ায় তুলছে মালদহ জেলার নারী নিরাপত্তাকে। গত পনোরো দিনে এই নিয়ে তিনবার তিনটি আলাদা আলাদা ধর্ষণের ঘটনা ঘটেছে এই জেলায়। এমতবস্থায় প্রশ্ন উঠছে আদেও কি নারীরা সুরক্ষিত এই জেলায়?