"আমার হৃদয়ে অভিষেক, নয়নে মমতা" ফেসবুক লাইভে বিশেষ বার্তা দিলেন মদন মিত্র

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/02/2022   শেষ আপডেট: 11/02/2022 10:58 a.m.
-facebook

মমতা বন্দ্যোপাধ্যায়ের পরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ই প্রধান সেনাপতি, মহাভারতের প্রসঙ্গ টেনে জানালেন মদন মিত্র

ঘটনার সূত্রপাত হয়েছিল বৃহস্পতিবার। দুর্গাপুরে তৃণমূল কংগ্রেস পরিচালিত দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার এক অনুষ্ঠানেই 'বিতর্কিত' মন্তব্য করেন কামারহাটির বিধায়ক মদন মিত্র (Madan Mitra)। সকালে বিতর্কিত মন্তব্যের পর রাতেই ভোল বদলে কার্যত সকলের কাছে ক্ষমা চেয়ে নিলেন। বোঝালেন কথার ভুল ব্যাখ্যা হয়েছে। যদিও তার আগে এক ফেসবুক (Facebook) বার্তায় বলেছিলেন, "মানসিকভাবে বিভ্রান্ত। খুবই গুরুত্বপূর্ণ কথা নিয়ে আজ রাত ঠিক ১০:৩৫ লাইভে আসছি। সকলে সঙ্গে থাকুন।" আর তারপরেই ফেসবুক লাইভে নিজের বলা কথার ব্যাখ্যা দিলেন তিনি।

ঠিক কী বলেছিলেন মদন মিত্র? দুর্গাপুরের সেই সাংগঠনিক সভায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, তৃণমূল কংগ্রেসের মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রধান মুখ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি আরও যোগ করেন, "আমার তো অভিষেকের মুখটা ভাল লাগে। মিষ্টি বাচ্চা ছেলে। আর কার কাকে ভাল লাগে সেটা আমি কীভাবে বলব? দলে মমতাদির পর অভিষেক ছাড়া আমার ভাল লাগার কেউ নেই। কেউ গোটা, কেউ মোটা, কেউ সোটা।" বিতর্ক তৈরি হয় এই 'গোটা-মোটা-সোটা' শব্দবন্ধ নিয়েই। রাজনৈতিক পর্যবেক্ষক একাংশের অভিমত, তাহলে মদন মিত্র গোটা মোটা সোটা বোঝাতেই কি পার্থ চট্টোপাধ্যায়, সৌগত রায় প্রমুখদের বোঝাচ্ছেন? এরপরেই তৈরি হয় বিতর্ক।

কামারহাটির বিধায়ক মদন মিত্র গতকাল রাতে ফেসবুক লাইভে আসেন। আর গোটা ঘটনার পুঙ্খানুপুঙ্খ ব্যাখ্যা দেন তিনি। কাউকেই তিনি কোন কিছুই উদ্দেশ্য করে বলেননি। গোটা বিষয়টিই কথা প্রসঙ্গে ছন্দ রক্ষার্থে চলে আসা। সেই ফেসবুক লাইভে নিজেই বলেছেন, "অভিষেককে ছোট থেকে দেখছি। ওকে বাবু বলে ডাকি। সেই হিসেবেই ওকে বাচ্চা বলেছি। কিন্তু গোটা-মোটা-সোটা কথাটি কথার পরিপ্রেক্ষিতে বলা। কাউকে উদ্দেশ্য করে কিছু বলিনি।"

উল্লেখ্য, এর আগেও মদন মিত্রের বেশ কিছু বিষয়ে বিতর্ক তৈরি হয়েছে। তবে তাঁর জনপ্রিয়তাও কম নয়। তাঁর ফেসবুক লাইভ ভিডিওগুলি লক্ষ লক্ষ মানুষ দেখেন। ফ্যান ফলোয়ারের তো ছড়াছড়ি। সেই হিসেবে মদন মিত্রের যেকোন বলা কথা যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখেন ওয়াকিবহাল মহল। আর গতকালের এই ঘটনা যে যথেষ্ট তাৎপর্যপূর্ণ তা মদন মিত্রের গভীর রাতের ফেসবুক লাইভ থেকে স্পষ্ট বলছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।