মাছের বদলে পাতে পড়ছে পচা ডিম! কাটোয়া হাসপাতালের বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/06/2022   শেষ আপডেট: 04/06/2022 6:04 p.m.
unsplash.com

হাসপাতালের রান্নাঘরে হটাৎ পৌঁছে যায় বিধায়ক, মহকুমা শাসক, হাসপাতালের সুপার ও রোগী কল্যাণ সমিতির প্রতিনিধিরা

বরাদ্দ ছিল মাছ। তার বদলে রোগীদের দেওয়া হচ্ছে পচা ডিম! বর্ধমান জেলার কাটোয়া মহকুমা হাসপাতালের রান্নাঘরে অভিযান চালিয়ে এমনটাই দেখলেন বিধায়ক, মহকুমা শাসক এবং হাসপাতালের সুপার ও রোগী কল্যাণ সমিতির প্রতিনিধিরা। এই অবস্থায় ঠিকাদার সংস্থাকে লিখিত বয়ান জমা দিতে বলেছেন মহকুমা শাসক।

হাসপাতাল সূত্রে খবর যে ঠিকাদার সংস্থাকে খাবারের বরাত দেওয়া হয়েছিল তারা খুব‌ই নিম্নমানের খাবার পরিবেশন করে। রোজ মাছ বরাদ্দ রয়েছে রোগীদের। কিন্তু তার বদলে পাতে পড়ছে আধভাঙা ডিম, পচা ডিম। হাসপাতালের সুপার সৌভিক আলম জানাচ্ছেন, "রোগীদের নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগে শুনতে পাচ্ছিলাম। তবে হঠাৎ করে ক্যান্টিন ভিজিট করতেই আমরা দেখতে পাই রোগীদের পচা ডিম দেওয়া হচ্ছে। এইসব খেলে রোগীরা অসুস্থ হতে পারেন।"

অন্যদিকে দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার শিবুপ্রসাদ বন্দ্যোপাধ্যায় অভিযোগ অস্বীকার করে বলেন, "বাজারে মাছ না মেলায় রোগীদের ডিম দেওয়া হচ্ছে। অনেক ক্ষেত্রেই তাড়াহুড়ো করতে গিয়ে ডিম ভেঙে যায় তবে সেগুলি পচা নয়। রোগীদের ভালো খাবার দেওয়া হচ্ছে।" তবে ঠিকাদারকে মিথ্যুক মনে করছেন কাটোয়ার তৃণমূল বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। তিনি বলেন, "ঠিকাদারের কথা শুনে মনে হচ্ছে তিনি মিথ্যা বলছেন। কাটোয়ার বাজারে প্রচুর মাছ পাওয়া যায়। ওনাকে লিখিত জানাতে বলা হয়েছে কেন মাছ দেওয়া হচ্ছে না।" অন্যদিকে কাটোয়ার মহকুমা শাসক জামেল ফতেবা জেবা জানান, "এ নিয়ে আমরা রোগীকল্যাণ সমিতির বৈঠকে আলোচনা করব। রোগীদের ভালো খাবার দেওয়ার জন্য দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে।"