লোকসভা নির্বাচন ২০২৪: মমতার বিরুদ্ধে বাংলায় ৩ কেন্দ্রীয় মন্ত্রী মোতায়েন, তুঙ্গে বিজেপির তৎপরতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/08/2022   শেষ আপডেট: 12/08/2022 8:01 a.m.
তৃণমূল-বিজেপি

দায়িত্ব পাচ্ছেন ধর্মেন্দ্র প্রধান, স্মৃতি ইরানি এবং জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

২০২৪ সালের লোকসভা ভোটকে পাখির চোখ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল। আর বাংলাকে পাখির চোখ করেছে বিজেপি। সূত্রের খবর, বাংলায় সংগঠনের দায়িত্ব দিয়ে তিন কেন্দ্রীয় মন্ত্রীকে পাঠানোর সিদ্ধান্ত নিচ্ছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। ধর্মেন্দ্র প্রধান, স্মৃতি ইরানি এবং জ্যোতিরাদিত্য সিন্ধিয়া দায়িত্ব পাচ্ছেন, এমনটাই সিদ্ধান্ত মোদী-শাহ-নাড্ডাদের।

২০১৯ সালে লোকসভা নির্বাচনে ৪২ আসনের মধ্যে ১৮ আসন জিতে রাজ্যে অভূতপূর্ব ফল করেছিল বিজেপি। কিন্তু দু’বছরের মাথায় ২০২১ সালের বিধানসভা নির্বাচনে সেই অনুযায়ী ভাল ফল করতে পারেনি পদ্মশিবির। সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার পর লোকসভা নির্বাচন। জানা যাচ্ছে, ভাল ফল করতে আপাতত নেতৃত্বকে ঢেলে সাজানোর উদ্যোগ নিচ্ছে বিজেপি।

কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে রাজ্যের ৪২ লোকসভা আসনেরই দায়িত্ব দেওয়া হয়েছে বলে খবর। পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবং জ্যোতিরাদিত্য সিদ্ধিয়াকে বাংলার দায়িত্ব দেওয়া হচ্ছে। যেহেতু, ২০২১ সালে বাংলার ভোটে বড় ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছিল মহিলা ভোট, সেই দিকে নজর রেখেই স্মৃতি ইরানিকে রাজ্যের দায়িত্ব দেওয়ার ভাবনা বলে খবর। পঞ্চায়েত ভোটের আগে বাংলার পর্যবেক্ষকও বদল করেছে বিজেপির শীর্ষ নেতারা। কৈলাশ বিজয়বর্গীয়র পরিবর্তে শাহ ঘনিষ্ঠ সুনীল বনসলকে দায়িত্ব দেওয়া হয়েছে। এখন দেখার নেতা বদল করে কী বাংলা দখল করতে পারবে বিজেপি? সেদিকেই নজর থাকবে সকলের।