বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত চলবে কলকাতা সহ সমগ্র দক্ষিণবঙ্গে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/08/2021   শেষ আপডেট: 08/08/2021 9:16 a.m.

উত্তরে আলিপুরদুয়ার ও কোচবিহারেও ভারী বৃষ্টির আশঙ্কা

আজ সকাল থেকেই দক্ষিণবঙ্গে শুরু হয়েছে একনাগাড়ে বৃষ্টিপাত। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর কলকাতা সহ দক্ষিণের তেরোটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা ও মাঝারি বৃষ্টিপাত চলবে। কলকাতা ছাড়াও এই জেলাগুলির মধ্যে প্রধানত রয়েছে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া। একইভাবে উত্তরবঙ্গেও আলিপুরদুয়ার ও কোচবিহারেও চলবে ভারী বৃষ্টিপাত।

এক সপ্তাহ আগেই জোড়া নিম্নচাপে জেরবার হয়েছে রাজ্যবাসী। দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর প্রভৃতি উপকূলবর্তী রাজ্যে এখনো জল নিকেশ হয়নি। কলকাতাতেও নিকাশি ব্যবস্থার অচলাবস্থা নিয়ে শাসক বিরোধী সংঘাত বেঁধেছে। 'ম্যান মেড বন্যা' আখ্যা দিয়ে ডিভিসির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী স্বয়ং। এরই মাঝে আবারও লাগামহীন বৃষ্টিপাত চিন্তা বাড়াচ্ছে প্রশাসনের।

তবে বৃষ্টিপাত হলেও ভ্যাপসা গরম এখনই কাটবেনা,জানিয়েছে হাওয়া অফিস। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩২° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.৮° সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা থাকবে সর্বোচ্চ ৮৪ শতাংশ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৯৪ শতাংশ। দক্ষিণে আজ থেকেই বৃষ্টিপাত শুরু হলেও আগামীকাল থেকেই উত্তরে ভারী বৃষ্টিপাত শুরুর সম্ভাবনা।