শেষ মুহূর্তে বাতিল মুখ্যমন্ত্রীর সভা, সূচি মেনে হচ্ছে প্রধানমন্ত্রীর সভা : বারাসাতে সোমবার দু'পক্ষের সভা করার কথা ছিল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/04/2021   শেষ আপডেট: 12/04/2021 10:13 a.m.
মমতা মোদী @twitter

বারাসাতে মুখ্যমন্ত্রীর সফর সূচি সোমবারের বদলে মঙ্গলবার করা হয়েছে

ফের রাজ্যে আজ আসছেন নরেন্দ্র মোদী। সভা করবেন ৩ জায়গায়। দুপুর ১২ টায় বর্ধমানে জনসভা রয়েছে। তারপর ১.৪০ এ কল্যাণীতে এবং দুপুর ৩.১০ বারাসাতে। বাংলায় ভোট প্রচারে যথেষ্ট কৌশলী নমো। তবে সমস্যা তৈরি হয়েছিল একই দিনে একই স্থানে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর জনসভা থাকায়। তবে শেষ মুহূর্তে মুখ্যমন্ত্রীর জনসভা বাতিল হয়েছে বলে তৃণমূল সূত্রের খবর।

সোমবার উত্তর ২৪ পরগণার বারাসাতে প্রধানমন্ত্রীর সভা করার কথা। আবার একই দিনে প্রধানমন্ত্রীর জনসভার ঢিলছোঁড়া দূরত্বে মুখ্যমন্ত্রীর জনসভা করার কথা ছিল। নির্বাচন কমিশন বিতর্ক এড়াতে আগেই মুখ্যমন্ত্রীর সভার জন্য বিকল্প দিন বেছে নিতে বলেছিলেন। কমিশনের সেই বার্তা কার্যত মেনেই সভার দিন পিছিয়ে দিল তৃণমূল শিবির। তৃণমূল সূত্রের খবর, স্থানে একই থাকবে, কেবল সভা হবে ১২ এপ্রিলের পরিবর্তে ১৩ এপ্রিল মঙ্গলবার সকাল ১১ টায়।

সোমবার ফের রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী। দিনভর তিনটি সভা করবেন। কেবল তৃতীয় সভা বারাসাতের সভায় একই শহরে দুটি হাড্ডাহাড্ডি সভা ঘিরে রীতিমতো দুই যুযুধান শক্তির মধ্যে বিতর্ক তৈরি হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে মুখ্যমন্ত্রীর সভা বাতিল হওয়ায় সেই বিতর্কের অবসান অবসান ঘটে। বারাসাতের বদলে উত্তর ২৪ পরগনার স্বরূপনগরে সভা করার কথা ঠিক হয়। যদিও সেই সভাও বাতিল হয়েছে। তার কারণ হিসেবে তৃণমূলের তরফে জানানো হয়েছে এত অল্প সময়ের মধ্যে মুখ্যমন্ত্রী নিরাপত্তার কথা মাথায় রেখে এই সভার আয়োজন করা সম্ভব হয়নি।