তৃণমূল কংগ্রেসের প্রার্থী, সমর্থকদের 'লাফিং বুদ্ধ'-র বদলে 'লাফিং শুভেন্দু'-র মডেল রাখার পরামর্শ দিলেন কুনাল ঘোষ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/02/2022   শেষ আপডেট: 15/02/2022 12:18 p.m.
-

"যেখানেই এই শ্রীমুখটি (শুভেন্দু অধিকারী) দেখা যাবে, সেখানেই তৃণমূলের বিপুল জয় নিশ্চিত" কুনাল ঘোষ

ধন-সম্পদের দেবতা কুবেরের সঙ্গে অনেকেই লাফিং বুদ্ধর তুলনা করেন। সংসারে, মানুষের জীবনে শান্তি ফিরিয়ে আনতে, আর্থিক শ্রীবৃদ্ধি ঘটাতে লাফিং বুদ্ধের জুড়ি মেলা ভার। আত্মতুষ্টির প্রতীক হিসেবে এই চৈনিক লোকদেবতাকে সহজেই গ্রহণ করেছেন আপামর বাঙালি। এবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) লাফিং বুদ্ধর সঙ্গে তুলনা করে কটাক্ষ করলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষ (Kunal Ghosh)।

মঙ্গলবার এক টুইট বার্তায় কুনাল ঘোষ বলেছেন, "তৃণমূল কংগ্রেসের প্রার্থী, সমর্থক ও শুভানুধ্যায়ীরা 'লাফিং বুদ্ধ'র বদলে 'লাফিং শুভেন্দু'র এই মডেলটি রাখতে পারেন। যেখানেই এই শ্রীমুখটি দেখা যাবে, সেখানেই তৃণমূলের বিপুল জয় নিশ্চিত। তৃণমূল পরিবারের সাফল্য, সমৃদ্ধি, বিনোদনের জন্য এই জিনিসটি কার্যকর।" সঙ্গে লাফিং বুদ্ধর মুখের আদল বদলে ওখানে বসানো হয়েছে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর মুখের আদল। আর তারপরেই সোশ্যাল মিডিয়ায় সমালোচনার বন্যা। কেউ কেউ কুনাল ঘোষের এই 'কমিক রিলিফ' উপভোগ করেছেন। আবার অনেকেই শুভেন্দু অধিকারীর অনুরাগীরাও কম কটাক্ষ করেননি।

উল্লেখ্য, গতকাল চার পুরনিগম বিধাননগর, চন্দননগর, আসানসোল, শিলিগুড়ির নির্বাচনের ফলাফল ঘোষিত হয়েছে। চারটিতেই ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে শাসকদল তৃণমূল কংগ্রেস বিজয়ী হয়েছে। কিছু কিছু ওয়ার্ডে তৃণমূল কংগ্রেসের প্রাপ্ত ভোটের সংখ্যা ৯০ শতাংশের বেশি। যা নিয়ে বিরোধী দলগুলি ইতিমধ্যেই প্রশ্ন তুলতে শুরু করেছে। বিরোধী দলগুলির অভিযোগ পুরভোটে ব্যাপক ছাপ্পা হয়েছে। অভিযোগের তির সেই শাসকদল তৃণমূল কংগ্রেসের দিকে। যদিও সেদিকে কান দিতে নারাজ শাসকদল। বরং এমন সাফল্যে কর্মীদের আরও নম্র থাকার বার্তা দিয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এরমধ্যেই তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষের এমন 'মজাদার' পোস্ট ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়াতে।

এমনিতেই দল বদলের পর থেকেই শুভেন্দু অধিকারীর উপর তীব্র আক্রমণ শানিয়ে আসছে তৃণমূল কংগ্রেস। কখনও 'মীরজাফর' আবার কখনও 'গদ্দার' বলে তীব্র বাক্যবাণ শানাচ্ছে শাসকদল। সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি থেকে ঢিল ছোঁড়া দূরত্বে হাজরা-কালিঘাট চত্বরে শুভেন্দু অধিকারীকে ব্যাপক 'হেনস্থার' অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তিনি 'মেজাজ' হারিয়ে তিনি তৃণমূল ছাত্র পরিষদের পড়ুয়াদের দিকে এগিয়ে যান বলে অভিযোগ। যার কারণে পরিস্থিতি অত্যন্ত উত্তপ্ত হয়ে ওঠে। আর এরমধ্যেই তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষের এই পোস্ট ঘিরে তৈরি হল নতুন চাপানউতোর।