'অশনি'র দাপটে কলকাতায় জল না জমতে দিতে, এবার কর্মীদের ছুটি বাতিল করল পুরসভা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/05/2022   শেষ আপডেট: 08/05/2022 9:33 p.m.
-

জরুরি ভিত্তিতে আগামী সপ্তাহে পুরসভার আধিকারিক থেকে নিচুতলার কর্মীদের ছুটি বাতিল করে দেওয়া হয়েছে

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় 'অশনি'। ইতিমধ্যেই দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি নিতে শুরু করেছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। দিঘা, রামনগর, মন্দারমণি-সহ সর্বত্রই চলছে নজরদারি। গঠিত হয়েছে ২৪টি আপৎকালীন গোষ্ঠী। তবে ঘূর্ণিঝড় অশনি কলকাতায় দাপট না দেখালেও, ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

তাই কোনও দিকে খামতি রাখতে চাইছেন না নবান্ন। শহর জুড়ে জল জমা রুখতে আগেই পদক্ষেপ গ্রহণ করছে কলকাতা পুরসভা। জরুরি ভিত্তিতে আগামী সপ্তাহে পুরসভার আধিকারিক থেকে নিচুতলার কর্মীদের ছুটি বাতিল করে দেওয়া হয়েছে।

বৃষ্টির জেরে শহর কলকাতার কোনও এলাকায় বেশিক্ষণ যাতে জল না জমে থাকে, তা নিশ্চিত করতে শনিবারই ডিজি (নিকাশি)-কে নির্দেশ দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। নবান্নের বার্তা মেনে আগাম প্রস্তুতি নিয়ে রেখেছে কলকাতা পুরসভা। মূলত বৃষ্টির জলে শহর যাতে না ভাসে সেটাই লক্ষ্য। 

এক সংবাদমাধ্যমকে ফিরহাদ হাকিম বলেন, "কলকাতায় অশনি আসছে না। উপকূলীয় এলাকায় প্রভাব ফেলতে পারে। তবে ভারী বৃষ্টি হবে। কলকাতার রাস্তায় যাতে দীর্ঘসময় জল না জমে থাকে সেজন্য পাম্পিং স্টেশনগুলিকে অ্যালার্ট করেছি। সংশ্লিষ্ট সব বিভাগের ছুটি বাতিল করা হয়েছে। যদি ঝড় আসে সেক্ষেত্রে বিপর্যয় মোকাবিলা বাহিনী প্রস্তুত। কন্ট্রোলরুম খোলা থাকবে।"