সারমেয়র জন্য রয়েছে আলাদা ফ্ল্যাট! পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তি নিয়ে প্রশ্ন তুলল হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/05/2022   শেষ আপডেট: 20/05/2022 5:14 p.m.
facebook.com/ParthaCofficial

নিয়োগ দূর্নীতি মামলায় গত পরশু তিন ঘন্টা ধরে পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করে সিবিআই

এসএসসি নিয়োগে দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের যাবতীয় সম্পত্তি নিয়ে এবার প্রশ্ন তুলল কলকাতা হাইকোর্ট। আজ অর্থাৎ শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে মন্ত্রীর আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে কঠিন প্রশ্নের সম্মুখীন হতে হয়। শুনানি চলাকালীন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, "পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তির হিসেব পেশ করা হোক। তাঁর সারমেয়র জন্য যে ফ্ল্যাট আছে, আমার কাছে ঠিকানা আছে। নাকতলায় ফ্ল্যাট আছে, সেটা দ্বিতল। তার হিসাবও পেশ করা হোক। এর পূর্ণাঙ্গ তদন্ত হোক।"

বিচারপতির সংযোজন, "পার্থ চট্টোপাধ্যায় এবং রাহুল গাঁধীর টাকার উৎস কী? তাঁরা কোথা থেকে টাকা পান? যদি কোনও দিন সুযোগ হয় পুরো গাঁধী পরিবারের সম্পত্তির হিসাব চাইতে পারি।" এদিন অভিজিৎ গঙ্গোপাধ্যায় ব্যক্তিগত মতের ভিত্তিতে পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রীত্ব থেকে পদত্যাগের উপদেশ দেন। বিচারপতি বলেন, "পৃথিবীর বিভিন্ন জায়গায় নেতারা পদত্যাগ করেছেন। লালবাহাদুর শাস্ত্রী ৫৫ বছর আগে এর উদাহরণ স্থাপন করেছেন। বাংলা পারছে না।" পার্থ চট্টোপাধ্যায়কে‌ উস্কে দিয়ে বলেন, "পার্থবাবু শিবদাস বন্দ্যোপাধ্যায়ের ভাইপো। রবিন দেব এবং দিলীপ ঘোষের ভাল বন্ধু। দৃঢ়তা দেখাতে পারছেন না?"

পার্থ চট্টোপাধ্যায়ের যাবতীয় সম্পত্তির হলফনামা আদালতে পেশ করার জন্য তাঁর আইনজীবীর কাছে প্রশ্ন তোলেন বিচারপতি। পরিপ্রেক্ষিতে আইনজীবী জানান, এ ব্যাপারে নির্দেশিকা এলে তিনি তা করবেন। এদিন নিয়োগ দুর্নীতি নিয়ে একের পর এক কড়া মন্তব্য করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুনানিতে তাঁকে বলতে শোনা যায়, "সব দুর্নীতিগ্রস্ত রাজনীতিবিদের বিরুদ্ধে পদক্ষেপ করা হোক। এটা আমি চাই।" প্রসঙ্গত, গত পরশু নিয়োগ দূর্নীতি মামলায় তিন ঘন্টা ধরে পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করে সিবিআই।