বোমা বিস্ফোরণে কেঁপে উঠল খেজুরি, নিহত ২

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/01/2022   শেষ আপডেট: 04/01/2022 11:09 a.m.

তৃণমূল বিজেপির দফায় দফায় সংঘর্ষে উত্তপ্ত খেজুরি, এলাকায় তীব্র চাঞ্চল্য

ফের উত্তপ্ত পূর্ব মেদিনীপুরের (Purba Medinipur) খেজুরি (Khejuri)। তৃণমূল-বিজেপির দফায় দফায় সংঘর্ষে কেঁপে উঠেছে গোটা এলাকা। খেজুরি ২ নম্বর ব্লকের গোড়াহাট, কটকাদেবীচক, জনকা প্রভৃতি এলাকার রাজনৈতিক পরিস্থিতি উদ্বেগের। এই এলাকার বিজেপির অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের তান্ডবে এলাকার শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত। বেশ কয়েকজন বিজেপির বাড়ি ভাঙচুরের অভিযোগ উঠেছে। এমনকী কয়েকজন বিজেপি কর্মীকে মারধর করা হয়েছে বলেও বিজেপির তরফে অভিযোগ করা হয়েছে। খেজুরির জনকা এলাকার পশ্চিম ভাঙনমারী বুথে বোমা বিস্ফোরণে ২ জন তৃণমূল কর্মী নিহত হয়েছেন বলে খবর। ২ জনের অবস্থা অতি আশঙ্কাজনক। বর্তমানে তাঁরা তমলুক হাসপাতালে চিকিৎসাধীন। গোটা ঘটনায় এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, দিন কয়েক ধরেই শাসকদল তৃণমূল কংগ্রেসের সঙ্গে বিজেপির দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। খেজুরির বিভিন্ন এলাকায় বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ উঠেছে। সোমবার রাতে খেজুরির ভাঙনমারী এলাকায় বোমা বিস্ফোরণে দু'টি ক্ষত-বিক্ষত দেহ উদ্ধার হয়েছে। দু'জনের অবস্থা অত্যন্ত উদ্বেগজনক। নিহত দুই ব্যক্তি তৃণমূল কর্মী ছিলেন বলে অভিযোগ করেছে বিজেপি। বিজেপির স্পষ্ট দাবি, এলাকায় সন্ত্রাস তৈরির জন্য তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দল বোমা বাঁধতে গিয়ে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। যদিও তৃণমূল কংগ্রেসের স্পষ্ট দাবি, ঠিক কী কারণে এই বিস্ফোরণ এখনও তা স্পষ্ট নয়। ঘটনার তদন্ত হলে সঠিক কারণ বোঝা যাবে। দোষীদের শাস্তি দেওয়া হবে।

সূত্র মারফত আরও খবর, ১ জানুয়ারি তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসের দিন থেকেই এলাকার পরিস্থিতি অতি উদ্বেগজনক। তৃণমূল-বিজেপি শাসক-বিরোধী দুই দলের কর্মীদের মধ্যে দফায় দফায় বিভিন্ন এলাকা থেকে সংঘর্ষের অভিযোগ এসেছে। একুশের বিধানসভা নির্বাচনে পূর্ব মেদিনীপুরের খেজুরি কেন্দ্রটি বিজেপির দখলে যায়। যদিও রাজ্যে তৃণমূল কংগ্রেস তৃতীয়বারের জন্য সরকার গঠন করে। আর তারপর থেকেই বিজেপি কর্মীদের উপর আক্রমণের ঘটনা ঘটছে বলে বিজেপির তরফে বারবার অভিযোগ করা হয়েছে। পুলিশের কাছে অভিযোগ জানিয়ে কোন সুরাহা হয়নি বলে অভিযোগ করেছে খেজুরির বিজেপি নেতৃত্ব। সেই খেজুরিতে আচমকাই বোমা বিস্ফোরণের ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে।