জো হাম সে টাকরায় গা ওহ চুর চুর হো যায়গা : ফিল্মি ডায়লগে বিজেপিকে আক্রমণ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/03/2021   শেষ আপডেট: 15/03/2021 10:11 p.m.
মমতা বন্দ্যোপাধ্যায় Facebook

আমাকে আক্রমণ করলে মা-বোনেরা হাতা-খুন্তি নিয়ে জবাব দেবে : মুখ্যমন্ত্রী

নন্দীগ্রামে আহত হওয়ার পর, আজ প্রথম জেলা সফরে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।  পুরুলিয়ায় আজ জোড়া সভা তৃণমূলনেত্রীর, এখবর আগেই মিলেছিল। সেই মতোনই হুইলচেয়ারে বসে পুরুলিয়ার সভা থেকে একের পর হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর। সভা থেকে গেরুয়া শিবিরকে তোপ দাগিয়ে মুখ্যমন্ত্রীর দাবি, "পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফিরতে এক টাকাও ভাড়া দেয়নি মোদি সরকার। ৩০০টি ট্রেনের ভাড়া দিয়েছে রাজ্য সরকার। বিজেপি হঠাও, দেশ বাঁচাও। আমাকে আক্রমণ করলে মা-বোনেরা হাতা-খুন্তি নিয়ে জবাব দেবে। বিরসা মুন্ডার ছবিতে মালা না দিয়ে অন্য একজনের মূর্তিতে মালা দিয়েছে বিজেপি। কাজেই বিজেপির ন্যাকাকান্নায় ভুলবেন না। কংগ্রেস ও সিপিএম বিজেপির দালাল। গদাই-মাধাই-গদাই সিপিএম-কংগ্রেস-বিজেপি।"

শুধু তাই নয় জ্বালানির মূল্য বৃদ্ধি সম্পর্কে বিজেপিকে তোপ দাগিয়ে মুখ্যমন্ত্রীর দাবি, "একদিনে বাংলায় উন্নয়ন করছে তৃণমূল সরকার। অন্যদিকে গ্যাস, কেরোসিনের দাম বাড়িয়ে যাচ্ছে বিজেপি। নির্বাচনের সময় মানুষদের ৫০০, ৫০০০ টাকা দেয় বিজেপি। ব্যাঙ্ক, কয়লা বিক্রি করে দিচ্ছে। রেল, বিএসএনএল, এয়ার ইন্ডিয়া বিক্রি করছে। এই হল অবস্থা।"

এখানেই শেষ নয়, পুরুলিয়ার সভা থেকে মুখ্যমন্ত্রী আশ্বাস দেন, বিনামূল্যের রেশন দেওয়া হবে। তিনি আরও বলেন, 'পুরুলিয়ার মাটি শুকনো, সেখানে কীভাবে চাষ করা যায় তার জন্য মাটির সৃষ্টি প্রজেক্ট করছি। কুর্মি ভাষাকে স্বীকৃতি দেওয়া হয়েছে, মানভূমি সংস্কৃতি অ্যাকাডেমি তৈরি হয়েছে। রাজ্যে পুরোহিতদের ভাতা, আদিবাসীদের পেনশন, ১৮ বছরে বিধবা ভাতা দেওয়া হয়েছে। পুরুলিয়ার রঘুনাথপুরে ৬৪ হাজার কোটি টাকার শিল্প তৈরি হচ্ছে। সেখানে হাজার হাজার ছেলেমেয়ের চাকরি হবে।'

এর সাথেই বিজেপিকে মুখ্যমন্ত্রীর তোপ, "জো হাম সে টাকরায় গা ওহ চুর চুর হো যায়গা। ওরা হচ্ছে সর্বঘটের কাঁঠালি কলা। কোনও হোমে নেই যজ্ঞে নেই।"