"এটা মোদী মেড ডিজাস্টার" করোনা নিয়ে বালুরঘাটের জনসভায় মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/04/2021   শেষ আপডেট: 21/04/2021 3:04 p.m.
twitter @BanglarGorboMB

"আমি আপনাদের পাহারাদার। আমি আপনাদের রক্ষা করব।" - মুখ্যমন্ত্রী

"এটা মোদি মেড ডিজাস্টার" করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায় এমন কথা শোনা গেল দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের জনসভায়। আজকের জনসভায় মুখ্যমন্ত্রী গোটা দেশের করোনা পরিস্থিতির জন্য কেন্দ্রীয় সরকারকে কাঠগোড়ায় দাঁড় করালেন। তিনি স্পষ্ট বলেছেন, "গত কয়েক মাস ধরে শুনে আসছি দেশ থেকে করোনা চলে গেছে। তাহলে এখন এমন অবস্থা হচ্ছে কেন? এর জন্য সম্পূর্ণরূপে দায়ী কেন্দ্র সরকার?" এদিনের সভায় রাজ্যবাসীকে অযথা আতঙ্কিত হতে বারণ করেছেন মুখ্যমন্ত্রী। করোনা নিয়ে রাজ্য সরকার সব ধরণের ব্যবস্থা নেবে। আবার হাসপাতালে যাওয়ার প্রয়োজন নেই বাড়িতে বসে করোনার চিকিৎসা করা যায় বলে উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী।

এদিনের সভায় মুখ্যমন্ত্রী বালুরঘাটকে দক্ষিণ দিনাজপুরের সাংস্কৃতিক কেন্দ্রস্থল বলে উল্লেখ করেন। বালুরঘাটের তৃণমূলের জমানায় নানা কাজের খতিয়ান তুলে ধরেন। তিনি বলেন, "মোদী শুধু বলে ডবল ইঞ্জিন সরকার, আমাদের সরকার বেঙ্গল ইঞ্জিন সরকার। কাজের রেকর্ডে আমরা প্রথম।" বিজেপি রাজ্যে করোনা ছড়াচ্ছে বলেও এদিনের সভায় অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, মুখ্যমন্ত্রী বারবার এত দফা ভোটের বিরোধী ছিলেন। এমনকি শেষ দফার ভোট গুলি একসঙ্গে করা যায় কিনা তার প্রস্তাব রেখেছিলেন। তাই তিনি অভিযোগ করেছেন, বাইরের রাজ্যের লোকজন আমার রাজ্যে বিজেপির হয়ে প্রচারে এসে করোনা ছড়িয়ে চলে যাচ্ছে। তবে এও উল্লেখ করেন, করোনা নিয়ে এত আতঙ্কিত হওয়ার কিছু নেই। সরকার সব ধরনের ব্যবস্থা নেবে।

বিজেপির মিথ্যাচার নিয়ে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি উল্লেখ করেছেন, বিজেপি মতুয়াদের গিয়ে বলছে এনআরসি হবে, আবার রাজবংশীদের বলছে এনআরসি হবে না। আমি বলছি, "আমরা রাজ্যে এনআরসি, এনপিআর হতে দেব না। আমি আপনাদের পাহারাদার। আমি আপনাদের রক্ষা করব।"