স্বাভাবিক ছন্দে ফিরছে হাওড়া, আশ্বাস দুই পুলিশ কমিশনারের, আগামীকাল থেকেই চালু হবে ইন্টারনেট পরিষেবা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/06/2022   শেষ আপডেট: 12/06/2022 10:50 p.m.
হাওড়ার বিক্ষোভ https://twitter.com/grumpygauss/

জেলার স্পর্শকাতর এলাকায় রুট মার্চ চলেছে গোটাদিন

স্বাভাবিক হচ্ছে হাওড়া। অশান্ত দাঙ্গাহাঙ্গামার পর এবার কাকপক্ষী বসার জো ফিরছে ফের। গত দিনতিনেক ধরে দফায় দফায় যে হামলা চলছিল তা আজ রবিবার কিছুটা স্তিমিত হয়েছে। আর এতেই স্বস্তিতে জেলা প্রশাসন। তারা জানাচ্ছে, সব ঠিকঠাক থাকলে আগামীকাল থেকেই ইন্টারনেট পরিষেবা ফের চালু করা হবে হাওড়াতে। যদিও জেলার স্পর্শকাতর এলাকায় রুট মার্চ চলেছে গোটাদিন। পুলিশ পিকেট‌ও হাজির ছিল।

প্রশাসন সূত্রে খবর, আজ হাওড়ার কোনো অংশে কোনোরকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। হাওড়ার (সিটি) পুলিশ কমিশনার প্রবীণ ত্রিপাঠী বলেন, "হাওড়ার পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। আজ (রবিবার) জেলার কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর নেই।" অন্যদিকে হাওড়া (গ্রামীণ)-র পুলিশ সুপার স্বাতী ভাঙ্গালিয়া জানালেন, "হাওড়ার পরিস্থিতি স্বাভাবিক। সেনসিটিভ জায়গায় রুট মার্চ হচ্ছে। পুলিশ পিকেটও রয়েছে। বিভিন্ন থানার ওসি এবং আইসি-রা দায়িত্বে রয়েছেন। মানুষের মনোবল বাড়াতে রুট মার্চ করা হচ্ছে।"

প্রসঙ্গত উল্লেখ্য, বিজেপির মুখপাত্র নূপুর শর্মার পয়গম্বরকে নিয়ে করা একটি মন্তব্যের প্রেক্ষিতে উত্তপ্ত হয়ে উঠেছে গোটা দেশ, এমনকি বিদেশেও। আঁচ এসে পড়ে এই রাজ্যেও। সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষেরা গত কয়েকদিন ধরে জাতীয় সড়ক আটকে বিক্ষোভ দেখায়। টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধে সামিল হয়। হাওড়ার বেশ কিছু জায়গায় ঘর বাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগের মতো ঘটনাও ঘটে। পরিস্থিতি সামাল দিতে ১৪৪ ধারা জারি করা হয়। নেট পরিষেবাও কিছু জায়গায় বন্ধ রাখা হয়েছিল।