"দু-চারটে নেতা চলে গেলে দলের কিছু এসে যায় না" জয়প্রকাশের দলবদলে বিস্ফোরক দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/03/2022   শেষ আপডেট: 09/03/2022 10:41 a.m.
-

"লাথি অনেককে কাছেও আনে..." কটাক্ষ সিপিএম নেতা শতরূপ ঘোষের

গতকাল জয়প্রকাশ মজুমদারের (Jayprakash Majumdar) পর বিস্ফোরক মন্তব্য করেছিলেন বিজেপির (BJP) সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি বলেছিলেন, "দু-চারটে নেতা দল থেকে চলে গেলে দলের কিছু এসে যায় না। দল গড়ে তোলে হাজার হাজার নিচু তলার কর্মীরা। তাঁরা খারাপ পরিস্থিতিতেও দলের সঙ্গে আছেন।" সেই দিলীপ ঘোষ বুধবার দিল্লি যাওয়ার পথে ফের বিস্ফোরক দাবি করলেন। বললেন, "দল গাড্ডায় পড়ে গিয়েছে। সেজন্য যদি কেউ দল ছেড়ে চলে যায়, তবে কিছু বলার নেই। আমরা পার্টিকে দাঁড় করিয়েছি। সব পার্টি এবং ব্যক্তির জীবনে এইরকম আসে। আমরা লড়াই করে চলেছি। আবার পার্টিকে দাঁড় করাব।"

উল্লেখ্য, গতকাল বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের তৃণমূল কংগ্রেসে যোগদানের রাজ্য-রাজনীতিতে রীতিমতো শোরগোল পড়ে যায়। আগে তিনি কংগ্রেস দলে ছিলেন, দলবদল করে বিজেপিতে যান। ফের দল বদলে তৃণমূলে এলেন। যা নিয়ে বিরোধীদের কটাক্ষের শেষ নেই। সিপিএম নেতা শতরূপ ঘোষ তাঁর এক ফেসবুক পোস্টে মজার ছলে বলেছেন, "লাথি অনেককে কাছেও আনে..." জয়প্রকাশ মজুমদারের দলবদলের ২৪ ঘন্টা কাটতে না কাটতেই দিলীপ ঘোষ কার্যত দলের দৈন্যদশা স্বীকার করে নিলেন বলছেন ওয়াকিবহাল মহল।

জয়প্রকাশ মজুমদার দল থেকে বহিষ্কৃত ছিলেন। দিন কয়েক আগে বিজেপি নেত্রী লকেট চ্যাটার্জীর সঙ্গে বৈঠকও করেছিলেন। তারপরও দলবদল বিজেপির কাছে যে চরম অস্বস্তির কারণ হয়ে উঠতে চলেছে, বলাই বাহুল্য। যদিও রাজ্য বিজেপির দাবি, এরকম এক-দু'জন নেতা যাবে আসবে, তাতে কিছু যায় আসে না। যদিও এই ঘটনায় কিছু যে যায় আসে অন্তত বুধবারের সকালে বিজেপি নেতা দিলীপ ঘোষের মন্তব্যের পর স্পষ্ট হল বলছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।