উত্তরবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, লাইনচ্যুত চারটি বগি, ক্ষতিগ্রস্ত ১২টি কামরা, আহত বহু

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/01/2022   শেষ আপডেট: 13/01/2022 6:47 p.m.
facebook.com/avikwithred

ছড়িয়ে ছিটিয়ে আহতদের দেহ, ঘটনাস্থলে ৩০টি অ্যাম্বুল্যান্স

উত্তরবঙ্গে (Uttarbanga) বড়সড় ট্রেন দুর্ঘটনা (Train Accident)। লাইনচ্যুত হয়ে ছিটকে গেছে বিকানের (Bikaner-Guwahati Express) এক্সপ্রেসের চারটি বগি। ক্ষতিগ্রস্ত ১২টি কামরা। লাইনের ওপর ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে আহত যাত্রীদের দেহ। হতাহতের আশঙ্কা প্রচুর। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন রেলের আধিকারিক উদ্ধারকারীরা। ঘটনাস্থলে ৩০টি অ্যাম্বুল্যান্স। আহতদের নিয়ে আসা হচ্ছে ময়নাগুড়ি হাসপাতাল এবং জলপাইগুড়ি সদর হাসপাতালে। বিভিন্ন ব্লক থেকে নার্স-ডাক্তারদের নিয়ে যাওয়া হচ্ছে জলপাইগুড়ি সদর হাসপাতালে। অন্যদিকে তৈরি রাখা হচ্ছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজকে।

প্রাথমিক অনুমানে জানা যাচ্ছে, লাইনের ত্রুটির জেরেই এই দুর্ঘটনা। প্রাথমিক অনুমান, ঘণ্টায় ৪০ কিলোমিটার গতিবেগে যাচ্ছিল বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস (Bikaner-Guwahati Express)। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত চেয়েছেন প্রাক্তন রেলমন্ত্রী অধীররঞ্জন চৌধুরী।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের মাঝেই ট্রেন দুর্ঘটনা নিয়ে খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রশাসনকে জরুরি নির্দেশে উদ্ধারকাজ চালানোর নির্দেশ দেন তিনি। মোতায়েন করা হয়েছে বাড়তি ফোর্স। স্থানীয় সূত্রে খবর, এলাকার পরিস্থিতি ভয়াবহ। একটা বগির উপর অপর বগি উঠে গিয়েছে। যুদ্ধকালীন গতিতে উদ্ধারকার্য চালাচ্ছে স্থানীয় প্রশাসন, রেল পুলিস এবং স্থানীয় মানুষজন।