বেতন বকেয়া থাকলেও পড়ুয়াদের করাতে হবে ক্লাস, বেসরকারি স্কুলকে নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/04/2022   শেষ আপডেট: 19/04/2022 4:33 p.m.

'নো ফি নো ক্লাস' বিষয়টিকে নস্যাৎ করে দিয়েছে হাইকোর্ট

করোনা অতিমারী আবহে হাইকোর্টের তরফে বেসরকারি স্কুলে নির্দেশ পাঠানো হয়েছিল, বেতন বকেয়া থাকলেও ক্লাস করাতে হবে ছাত্রদের। বর্তমানে অবশ্য অচলাবস্থা কেটেছে, পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। স্কুলমুখী হয়েছে ছাত্রছাত্রীরা। আর এই পরিস্থিতিতে ফের একবার পুনরাবৃত্তি হল হাইকোর্টের‌ নির্দেশের। বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের তরফে শহরের এক নামী স্কুলের 'নো ফি নো ক্লাস' এর বিষয়টিকে নস্যাৎ করে নির্দেশ দেওয়া হয়েছে স্কুলের ছাত্রছাত্রীদের পড়াশোনায় কোনোভাবেই বাধা দিতে পারবে না স্কুল।

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন ধরে শহরের এক নামী স্কুলের বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে বেতন বাকি থাকায় তারা ছাত্রদের ক্লাস করাচ্ছে না। এর বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল আদালতে। মঙ্গলবার আদালত রায় দেয়, ক্লাস বন্ধ করা যাবে না। এমনকি আইনশৃঙ্খলার দোহাই দিয়ে স্কুল‌ও বন্ধ রাখতে পারবে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বেতন বাকি থাকা পড়ুয়ারা ক্লাস করতে পারবে না এমন একটি নোটিস‌ও সার্কুলেট করা হয়েছিল গত ৯ এপ্রিল। এই বিষয়ে আদালতের নির্দেশিকা, অবিলম্বে এই নোটিস প্রত্যাহার করতে হবে। পাশাপাশি, ফি সংক্রান্ত মামলায় ১৪৫টি স্কুলের জন্য যে স্পেশাল অফিসার নিয়োগ করেছিল হাইকোর্ট, তাদের এই ফি দ্বন্দ্ব নিয়ে সত্বর রিপোর্ট জমা দিতে হবে আদালতে।