শক্তি বৃদ্ধি করে নিম্নচাপে পরিণত হচ্ছে ঘূর্ণাবর্ত, ভাসবে দক্ষিণবঙ্গ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/08/2022   শেষ আপডেট: 16/08/2022 6:49 p.m.
instagram.com/street_licious_

বৃহস্পতিবার এবং শুক্রবার কলকাতা সহ দক্ষিণবঙ্গে ভারি বৃষ্টির পুর্বাভাস রয়েছে

বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের ভ্রুকুটি। যার জেরে চলতি সপ্তাহেই আবার বৃষ্টিতে ভাসতে পারে দক্ষিণবঙ্গ, জানাল আবহাওয়া দফতর। আজ, মঙ্গলবার কলকাতায় রোদের দেখা পাওয়া গেলেও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হতে চলেছে আরও একটি নিম্নচাপ। এর জেরে বৃহস্পতিবার এবং শুক্রবার কলকাতা সহ দক্ষিণবঙ্গে ভারি বৃষ্টির পুর্বাভাস রয়েছে। একই সঙ্গে আপেক্ষিক আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে বলেও জানা গিয়েছে।

আবহাওয়া দফতরের বুলেটিন মারফত খবর, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগণা, হাওড়া এবং নদিয়ায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে চলতি সপ্তাহে। এছাড়াও দুই বর্ধমান, বীরভূম এবং ঝাড়গ্রামে বিক্ষিপ্ত ভাবে মাঝারি এবং দুই এক পশলা ভারি বৃষ্টির পুর্বাভাসও রয়েছে। এর পাশাপাশি দক্ষিণবঙ্গের বাকি অংশে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর।

উল্লেখ্য, নিম্নচাপের জেরে গত কয়েকদিন ধরেই বৃষ্টিতে ভিজেছে দক্ষিণবঙ্গ। উপকূলবর্তী এলাকা, বিশেষত সুন্দরবন, গোসাবা, কাকদ্বীপের বহু নদীর বাঁধ ভেঙে হু হু করে জল ঢুকেছে গ্রামে। তবে গতকাল থেকে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছিল পরিস্থিতি। এরই মধ্যে বঙ্গোপসাগরে নতুন করে তৈরি হচ্ছে নিম্নচাপ।

আবহাওয়া দফতর মনে করছে শক্তি বৃদ্ধি করে এই নতুন ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হতে পারে। সেই ক্ষেত্রে সপ্তাহের শেষে বৃষ্টিপাতের পরিমাণ আরও বাড়বে বলেই মনে করছে হাওয়া অফিস।