Health Recruitment 2022 : রাজ্যে ন'হাজার শূন্যপদে নিয়োগের নির্দেশিকা দিল বোর্ড

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/05/2022   শেষ আপডেট: 13/05/2022 8:31 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

আগামী ২০ মে চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মী মিলিয়ে প্রায় ৯ হাজার শূন্যপদে নিয়োগ তালিকায় প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বোর্ডের তরফে

গতকাল দেশজুড়ে পালিত হয়েছে ইন্টারন্যাশনাল নার্স ডে। সাধারণত প্রতি বছরের ১২ মে আন্তর্জাতিক নার্স দিবস (International Nurses Day) পালিত হয়ে আসছে। সমাজের প্রতি নার্সদের অবদান, যেভাবে তাঁরা অসুস্থদের শুশ্রূষা করেন, তা সকলের সামনে তুলে ধরতে এই দিনটি পালন করে বিশ্ব। আর এই দিনটিকে মাথায় রেখেই বিশেষ ঘোষণা রাজ্য সরকারের।

বলাবাহুল্য, শিক্ষার পাশাপাশি এবার স্বাস্থ্যেও বিশেষ নজর রাজ্য সরকারের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Chief Minister Mamata Banerjee) নির্দেশ মেনে স্বাস্থ্যে নিয়োগে গতি আনতে তৎপর রাজ্যের হেলথ রিক্রুটমেন্ট বোর্ড (Health Recruitment Board)।

সূত্রের খবর, আগামী ২০ মে চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মী মিলিয়ে প্রায় ৯ হাজার শূন্যপদে নিয়োগ তালিকায় প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বোর্ডের তরফে। প্রসঙ্গত, বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নবান্নে একটি বৈঠকে জানিয়েছিলেন, রাজ্যে যে সমস্ত ক্ষেত্রে নিয়োগ আটকে রয়েছে সেগুলি যত দ্রুত সম্ভব শুরু করতে হবে। আর মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পরই তড়িঘড়ি স্বাস্থ্য দপ্তরের নিয়োগ প্রক্রিয়া শুরুর কথা জানিয়ে দিল রাজ্যের হেলথ রিক্রুটমেন্ট বোর্ড।

জানা যাচ্ছে, আগামী শুক্রবারের মধ্যে জেনারেল ডিউটি মেডিকেল অফিসার পদে ১৬০০, সায়েন্টিফিক অফিসার পদে ১০০, জিএনএম নার্সিং গ্রেড টু পদে ৫৬৩৪, জিএনএম বিএসসি নার্সিংয়ে ১৭৫৪ পদে নিয়োগ হবে বলে জানা যাচ্ছে।