মিষ্টি প্রিয় বাঙালির জন্য সুখবর, এক ক্লিকেই মিলবে মিষ্টি সম্ভার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/09/2021   শেষ আপডেট: 10/09/2021 10:18 a.m.
flickr

'মিষ্টি উদ্যোগ'-এর হাত ধরে ঘরে বসেই মিলবে এই মিষ্টি পরিষেবা

ঝমঝমে বৃষ্টি কিংবা ভ্যাপসা গরমে হঠাৎ যদি মনে হয় একটু হাতের কাছে রামপুরহাটের রসমালাই বা নদীয়ার ক্ষীরদই পেতাম! কিংবা ধরুন একদল বন্ধু মিলে জমিয়ে আড্ডা চলছে, চলছে দেদার খাওয়া-দাওয়া। শেষপাতে মনে হল যদি শক্তিগড়ের ল্যাংচা বা বর্ধমানের সীতাভোগ একটু পেতাম! মিষ্টি ভালোবাসেন না এমন বাঙালি তো ভিন্ গ্রহের অ্যাং-য়ের মতো। মিষ্টিতেই বাঙালির রসনাতৃপ্তি। তাই বিয়ে বাড়ি হোক কিংবা জন্মদিন বাঙালির পাতে মিষ্টি চায়-ই চাই। এবার এক ছাদের তলায় আসতে চলেছে পশ্চিমবঙ্গের সেরা সব মিষ্টির সম্ভার। আর এক ক্লিকেই মিলবে তা। আর সরপুরিয়া বা সরভাজা খেতে কৃষ্ণনগর নয় কিংবা মেচা সন্দেশের জন্য বাঁকুড়া দৌড় নয়, এবার এক ক্লিকেই মিলবে পশ্চিমবঙ্গের সেরা সব মিষ্টির সম্ভার।

এখন অনলাইনে মেলে সমস্ত নামী-বেনামী রেঁস্তোরার খাবার। কিন্তু মিষ্টির বেলায় কিছুটা হলেও প্রতিকূলতা তো আছেই। কিছু অনলাইন ফুড ডেলিভারি সংস্থার কাছে মিষ্টি পাওয়া গেলেও অনেক সময় গ্রাহকদের গুনতে হয় বাড়তি চার্জ। সঙ্গে ফুড ডেলিভারি চার্জ তো আছেই। কিংবা শহরের বিভিন্ন জায়গায় ছোট গাড়িতে মেলে শক্তিগড়ের ল্যাংচা কিংবা বর্ধমানের সীতাভোগ। সবক্ষেত্রেই যে তা পাওয়া সম্ভব তা-ও বলা যায় না। তবে এবার হুকুম করলেই হাজির রাজ্যের বিখ্যাত মিষ্টির সম্ভার। রাজ্যের অন্যতম মিষ্টিওয়ালাদের সংগঠন 'মিষ্টি উদ্যোগ'। এবার অনলাইনে আনছে মিষ্টি পরিষেবা। তবে মিষ্টির জন্য গুনতে হবে না বাড়তি চার্জ। বরং সঠিক মূল্যেই হাতের কাছে মিলবে এই পরিষেবা। কেবল দিতে হবে কেবল ডেলিভারি চার্জটুকু।

কোভিড অতিমারির সময় অনলাইন পরিষেবাই হয়ে উঠেছিল মানুষের প্রধান অবলম্বন। ঘরের বাইরে না গিয়েও মিলেছে সব ধরণের পরিষেবা। মাছ থেকে সব্জি, ঘরের নিত্য প্রয়োজনীয় জিনিস থেকে ইলেকট্রনিক্স গ্যাজেট সবই মিলেছে এক ক্লিকে। কিন্তু মিষ্টিই বা ব্রাত্য থাকবে কেন? তাই মিষ্টি উদ্যোগের কর্মকর্তাদের বক্তব্য, এবার থেকে ঘরে বসেই মিলবে রাজ্যের বিভিন্ন জেলার বিখ্যাত সব মিষ্টি। এর জন্য গুনতে হবে না বাড়তি টাকা। প্রাথমিক অবস্থায় শহর কলকাতা, হাওড়া ও হুগলিতে মিলবে এই পরিষেবা। ধীরে ধীরে দার্জিলিং টু দিঘা পর্যন্ত এই পরিষেবা পাওয়া যাবে বলে জানা গেছে। আপাতত ২০০ টির বেশি প্রতিষ্ঠানের সঙ্গে কথা হয়েছে বলে জানা গেছে। ব্যাঙ্গালোরের এক সংস্থার সঙ্গে ইতিমধ্যেই কথা হয়েছে পোর্টাল ডিজাইনের জন্য। খুব শীঘ্রই এবার বাঙালির রসনাতৃপ্তি করতে আসছে মালদহের রসকদম্ব থেকে কে সি দাশের রসগোল্লা। মিষ্টি পাগল বাঙালি এবার ঘরে বসেই উপভোগ করবেন বাংলার বিভিন্ন জেলার মিষ্টির স্বাদ!