ঈদের আগে সুখবর! লকডাউনের বাজারেও সরকারী কর্মীদের মিলবে এককালীন বোনাস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/05/2021   শেষ আপডেট: 06/05/2021 8:23 p.m.
twitter.com/BanglarGorboMB

রাজ্যের তরফে দেওয়া হবে অ্যাড হক বোনাস ও উৎসব অ্যাডভান্স

করোনা (CoronaVirus) পরিস্থিতিতে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর। কারণ, এই লকডাউনের মরশুমেও অ্যাড হক বোনাস দেবে রাজ্য সরকার। সাথেই এক্সগ্রাসিয়া দেওয়া হবে অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের। এমনই নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। এদিন এমনই নির্দেশিকা জারি করা হয়েছে, নবান্নের তরফে।

কাজেই এই নির্দেশে খুশি রাজ্যের মুসলিম কর্মীরা। এমনিতে প্রতি বছরই মে মাসে বোনাস ঘোষণা করা হয়। তবে এ বারে অবশ্য গত বুধবারই তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরের দিনেই রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর শোনাল সরকার।

এদিন বৃহস্পতিবার নবান্নের তরফে নির্দেশিকা জারি বলা হয়েছে, রাজ্যের তরফে দেওয়া হবে অ্যাড হক বোনাস ও উৎসব অ্যাডভান্স। সর্বোচ্চ ১২ হাজার টাকা পর্যন্ত মিলবে অ্যাড হক বোনাসে। বেতন ৩৬ হাজার টাকার কম হলে মিলবে ৪,৫০০ টাকা। এমনকি শুধু মুসলিম কর্মীদের নয়, বরং অমুসলিমদের ক্ষেত্রে আবেদনের সময়সীমা ২৭ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত। 

সংবাদমাধ্যম সূত্রের খবর, যাঁদের পেনশন ৩১ হাজার টাকার নিচে তারা এককালীন পাবেন আড়াই হাজার টাকা। ডিএ-সহ ৩৬ থেকে ৪৫ হাজারের মধ্যে বেতন যাঁদের, তাঁরা ১২ হাজার টাকা অগ্রিম বেতন নিতে পারবেন। পরিশোধের জন্য পাওয়া যাবে ১০ মাস সময়। মুসলিম কর্মচারীরা ঈদের আগেই আবেদন করতে পারবেন।