পতাকা লাগাতে গিয়ে রণক্ষেত্র চেহারা বাজকুল কলেজ চত্বরের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/01/2021   শেষ আপডেট: 05/01/2021 4:45 p.m.
-

বোমাবাজি থেকে ধস্তাধস্তি সহ বাইকে আগুনে লাগিয়ে চলে বিক্ষোভ

কলেজ গেটে পতাকা লাগাতে গিয়ে রণক্ষেত্র চেহারা ধারণ করল বাজকুল কলেজ চত্বর। শুধুমাত্র বিরোধী দলের পতাকা কলেজ গেটে লাগানোকে পাথেয় করেই তৃণমূল ছাত্র পরিষদ এবং এবিভিপির সংঘর্ষে সোমবার রণক্ষেত্র হয়ে উঠল বাজকুল কলেজ চত্বর।

বোমাবাজি থেকে ধস্তাধস্তি সহ বাইকে আগুনে লাগিয়ে চলে বিক্ষোভ। বলাবাহুল্য, স্বাভাবিকভাবেই এই সংঘর্ষের জেরে উত্তপ্ত হয়ে ওঠে কলেজ চত্বর।

ইতিমধ্যে অভিযোগ উঠেছে, ঘটনার পরে তৃণমূল কর্মীরা বাজকুলে বিজেপির পার্টি অফিস ভাঙচুর করে। ঘটনায় রাত পর্যন্ত কোনও তরফেই অভিযোগ দায়ের হয়নি বলে পুলিশ জানিয়েছে। পুড়ে যাওয়া দুটি বাইক পুলিশ উদ্ধার করেছে। ঘটনায় দু’পক্ষের সাতজন জখম হয়েছে।

পুলিশ এবং স্থানীয় বাসিন্দারা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আগামী ৯ জানুয়ারি নারী নিরাপত্তা সহ একাধিক দাবিতে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি) মহামিছিলির ডাক দিয়েছে। ভগবানপুর-১ ব্লকের বাজকুল মিলনী মহাবিদ্যালয়ের ছাত্র সংগঠন তৃণমূল ছাত্র পরিষদের দখলে রয়েছে। বিরোধী রাজনৈতিক দলের ছাত্র সংগঠন সেখানে তেমন প্রভাব ফেলতে পারেনি। সোমবার এবিভিপি এবং স্থানীয় বিজেপি কর্মীরা কলেজ গেটে এবিভিপির পতাকা লাগাতে যান। আর সেই সময়ই তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা বাধা দিতেই শুরু হয় বিক্ষোভ।

এ বিষয়ে তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি শতদল বেরা বলেন, ‘‘এবিভিপি সমর্থকেরা জোর করে কলেজের ছাত্রসংসদ দখলের চেষ্টা করছে। সে জন্যই তারা হামলা করে। আমাদের কর্মীরা বাধা দিলে ওরা বোমাবাজি করে কয়েক জন ছাত্রের বাইকে আগুন ধরিয়ে দেয়। এবিভিপি এলাকায় সন্ত্রাস তৈরি করছে।’’

অন্যদিকে, এবিভিপি-র জেলা প্রমুখ সুদীপ মণ্ডলের দাবি, ‘‘মহামিছিলের সমর্থনে কর্মীরা পতাকা লাগাতে গিয়েছিলেন। তখন হামলা ও বোমাবাজি করে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরাই। আমাদের দুটি বাইকে আগুন লাগিয়ে দেয়। আমাদের বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন।’’