তৃণমূলের অঞ্চল সভাপতিকে কুপিয়ে খুনের চেষ্টা, সন্দেহের তীর খুড়তুতো ভাইয়ের দিকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/03/2022   শেষ আপডেট: 31/03/2022 10:24 p.m.
Trinamool Congress flag By VNC200 - Own work, Public Domain, https://commons.wikimedia.org/w/index.php?curid=105101076

পানিহাটি, রামপুরহাটের পর এবার গোবরডাঙায় তৃণমূল নেতার উপর হামলা

পানিহাটি, রামপুরহাটের পর এবার গোবরডাঙায় তৃণমূল নেতার উপর হামলা। অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন গোবরডাঙার বেড়গুম ২ নং পঞ্চায়েতের তৃণমূল অঞ্চল সভাপতি। বুধবার গভীর রাতে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর চেষ্টা করা হয় তাকে। গুরুতর আহত অবস্থায় তৎক্ষণাৎ হাসপাতালে নিয়ে আসা হয় তাকে। ঘটনা জানাজানি হতেই তুমুল উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, এদিন রাত বারোটা নাগাদ হরিনাম সংকীর্তন থেকে বাইকে করে ফিরছিলেন তৃণমূল সভাপতি কল্যান দত্ত। সেইসময় প্রতাপনগর এলাকায় ধারালো অস্ত্র দিয়ে পেছন থেকে আক্রমণ করা হয় তাকে। মাথায় ও পিঠে গভীর ক্ষতর সৃষ্টি হয়েছে। রক্তাক্ত অবস্থায় এলাকাবাসী তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। এরপর তাকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

সুত্রের খবর, বিগত দশ বছর ধরে বেড়গুম ২ নম্বর পঞ্চায়েতের তৃণমূলের অঞ্চল সভাপতি রয়েছেন কল্যাণ দত্ত। সম্প্রতি, বেড়গুম অঞ্চলে জলাভূমি ভরাট করার একটি চক্র চলছিল। কল্যানবাবু এই ভরাটকার্যে বাঁধা হয়ে দাঁড়ায়। পরিবারের অনুমান, সেই কারণেই তাকে প্রাণে মারার প্ল্যান করে বিরোধীরা। এবিষয়ে হাবড়া ১ নম্বর ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি অজিত সাহা বলেন, "তার এক আত্মীয় জলাশয় ভরাটের সঙ্গে যুক্ত। কল্যাণ এলাকার জলাশয় ভরাটে বাঁধা দেওয়ায় প্রশাসন তা বন্ধ করে দেয়। সেই আক্রোশেই তাকে কুপিয়ে খুনের চেষ্টা হয়েছিল।" উল্লেখ্য, তার ঐ আত্মীয় কল্যানবাবুর খুড়তুতো ভাই। ইতিমধ্যেই আক্রান্তের পরিবারের তরফে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।