গুড়াপে রাষ্ট্রায়ত্ত ব্যাংকের নামে গ্রাহক সেবা কেন্দ্র খুলে প্রতারণা, গ্রেফতার এক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/09/2021   শেষ আপডেট: 08/09/2021 8:17 p.m.

সেবা কেন্দ্রের মালিক সহ দুজনের নামে থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতরা

হুগলি জেলার গুড়াপ থানার খানপুর এলাকায় রাষ্ট্রায়ত্ত ব্যাংকের নামে গ্রাহক সেবা কেন্দ্র খুলে বিপুল পরিমান টাকা প্রতারণার অভিযোগ উঠলো সেবা কেন্দ্রের মালিক ও তাঁর দুই কর্মচারীর বিরুদ্ধে। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে গতকাল রাতে গ্রাহক সেবা কেন্দ্রটির এক কর্মচারীকে গ্রেফতার করে পুলিশ। ধৃতের নাম সৌমেন বাগুই।

পুলিশ সূত্রের খবর, সৌমেন ছাড়াও সেবা কেন্দ্রের মালিক সজল কুমার দেওয়ান এবং আরো এক কর্মচারীর নামেও অভিযোগ দায়ের করা হয়েছে। এ বিষয়ে হুগলি জেলা গ্রামীণ পুলিশ সুপার জানিয়েছেন, বাকি দুজনের বিরুদ্ধে তথ্যপ্রমাণ সংগ্রহের কাজ চলছে। উপযুক্ত তথ্যপ্রমাণ পেলেই তাঁরা বাকি অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করবেন।

এদিকে প্রতারণার শিকার এক ব্যক্তির কথায়, তাঁর অ্যাকাউন্টে কৃষক বন্ধু, একশো দিনের কাজের টাকা ঢোকে। কিন্তু ফেব্রুয়ারি মাসে তিনি জানতে পারেন গ্রাহক সেবা কেন্দ্রের কিয়োসটি বন্ধ হয়ে গেছে। সেই সময় তাঁদের ফোন করলে তাঁকে জানানো হয়, অডিটের কাজ চলছে বলে তা বন্ধ আছে। এরপরেই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কটির কালনা শাখায় গেলে তিনি জানতে পারেন তাঁর অ্যাকাউন্ট থেকে ১ লক্ষ ৬৬ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে।

অপর এক প্রতারিত জানিয়েছেন, পাঞ্জাব থেকে তাঁর স্বামী ৪ লক্ষ টাকা পাঠান। ১ লক্ষ টাকা তোলা হলেও তিন লক্ষ টাকা অ্যাকাউন্টেই ছিল। এদিকে কিয়োস বন্ধ থাকায় তিনি অন্য জায়গা থেকে পাসবই আপডেট করে দেখেন সেবা কেন্দ্রের মালিক সজল দেওয়ান তিন লক্ষ টাকা নিজের অ্যাকাউন্টে ট্রান্সফার করে নিয়েছেন। তাঁর কথায়, আরো প্রায় ১০০ জনের সাথে প্রায় ১ কোটি টাকার প্রতারনা করেছেন সজল এবং তাঁর সঙ্গী সাথীরা।