আর্থিক প্রতারণার অভিযোগে গ্রেফতার রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/08/2021   শেষ আপডেট: 22/08/2021 12:37 p.m.
শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় https://www.facebook.com/shayamaprasad.mukherjee

একুশের নির্বাচনে দলবদলে গেরুয়া শিবিরে গিয়েছিলেন তিনি

আর্থিক প্রতারণার (Financial Fraud) অভিযোগে গ্রেফতার হলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বর্তমান বিজেপি নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় (Shyamaprasad Mukherjee)। রবিবার বাঁকুড়া জেলা পুলিশ এই প্রাক্তন বিধায়ককে গ্রেফতার করে। পুলিশ সূত্রে খবর, অভিযক্তকে আজই আদালতে তোলার কথা।

একুশের নির্বাচনে তৃণমূল কংগ্রেসের টিকিট না পেয়ে গেরুয়া শিবিরের দিকে পা বাড়ান এই নেতা। কিন্তু অচিরেই তাঁর মোহভঙ্গ হয়। কিন্তু বিজেপিতেও তিনি টিকিট পাননি। সেই সময় তিনি অভিযোগ করেন কোটি টাকার বিনিময়ে টিকিট বিক্রি হয়েছে। এরপর তিনি পুনরায় তৃণমূল কংগ্রেসে ফেরার বহুল চেষ্টা করেন। যদিও তিনি ফিরতে পারেননি। এবার সেই প্রাক্তন তৃণমূল কংগ্রেসের নেতাকে কোটি কোটি টাকা তছরুপের অভিযোগে গ্রেফতার করল বাঁকুড়ার জেলা পুলিশ।

সূত্রের খবর, গত ৩৪ বছরের বেশি সময়কাল ধরে বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যান ছিলেন তিনি। অভিযোগ, সেই সময় এই পুরসভায় ৫৫ টি প্রকল্পের টেন্ডার পাশ হয়, অথচ কোন প্রকল্পেরই কাজ হয়নি। মন্ত্রীর পাশাপাশি তিনি বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যান ছিলেন। তাঁর আমলে কমপক্ষে ১০ কোটি টাকা তছরুপের অভিযোগ ওঠে। এই বিষয়ে তদন্ত করে মহকুমা শাসকের কাছে রিপোর্ট পেশ করা হয়। মহকুমাশাসক পূর্ণাঙ্গ তদন্তের পর দেখা যায় এই অভিযোগ সত্য। এরপর শনিবার বাঁকুড়া জেলা পুলিশ শনিবার দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর রবিবার তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে খবর।

উল্লেখ্য, দীর্ঘদিন তিনি তৃণমূল কংগ্রেসের টিকিটে ভোটে দাঁড়িয়েছেন। মন্ত্রীও হয়েছেন। পাশাপাশি বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যান পদের দায়িত্ব সামলেছেন। কিন্তু একুশের নির্বাচনে তিনি তৃণমূল কংগ্রেসের টিকিট না পেয়ে ক্ষুব্ধ হয়ে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর হাত ধরে গেরুয়া শিবিরে নাম লেখান। এই বিজেপি গ্রেফতারে স্বাভাবিকভাবেই বিড়ম্বনায় বিজেপি। এক বিজেপি নেতার কথায়, এই দুর্নীতিগ্রস্ত দলবদলু নেতাদের কারণে দলের আজ এই অবস্থা। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বরা এই বিষয়টি নিয়ে মাথা ঘামালে দলের ফলাফল অন্যরকম হত।