বাঁকুড়ার অঙ্গনওয়ারির খিচুড়ির মধ্যে ভাসছে মরা সাপ! অসুস্থ শিশু ও প্রসূতি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/06/2022   শেষ আপডেট: 18/06/2022 7:17 p.m.
unsplash.com

অসুস্থ হওয়া শিশু এবং প্রসূতিদের বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতাল ভর্তি করা হয়েছে

পূর্ব বর্ধমানের পর এবার বাঁকুড়া, খিচুড়ির মধ্যে ভাসছে মরা সাপ! আর সেই খিচুড়ি খাওয়ার পরেই অসুস্থ হয়ে পড়ল একাধিক শিশু। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার বিষ্ণুপুর পুরসভার আট নম্বর ওয়ার্ডের গাবডোবা এলাকায়। এমন ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায় বাঁকুড়ার (Bankura) বিষ্ণুপুরে। অসুস্থ হওয়া শিশু এবং প্রসূতিদের বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতাল ভর্তি করা হয়েছে।

শিশু ও গর্ভবতী মহিলাদের পুষ্টির জন্য অঙ্গনওয়ারি কেন্দ্র থেকে দেওয়া খাবারে যে মিলবে মরা সাপ, তা ভাবতেও পারেনি কেউই।অভিযোগ, স্থানীয় এক শিশুর মা খিচুড়ি বাড়িতে নিয়ে যাওয়ার পর তা থালায় ঢালতে গিয়ে দেখতে পান সাপ। ততক্ষনে এক শিশু অসুস্থ বোধ করে, এরপর আরও বেশ কয়েকজন শিশু অসুস্থ হয় বলে খবর। এই ঘটনার জেরে আইসিডিএস কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন স্থানীয়রা। 

এই বিষয়ে বিষ্ণুপুরের পুরপ্রধান গৌতম গোস্বামীর সঙ্গে সংবাদমাধ্যমের তরফে যোগাযোগ করা হলে তিনি বলেন, 'ওই আইসিডিএস-এর কোনও শিশু বা প্রসূতির তেমন শারীরিক সমস্যা নেই। তবু কয়েকজনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। আমাদের প্রাথমিক ধারণা, আতঙ্কগ্রস্ত হয়েই এই ঘটনা ঘটেছে। ইতিমধ্যেই ওই কেন্দ্রের খিচুড়ির নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।'