রাজ্যপালকে ‘দাদু’ সম্বোধন করে হাওড়ার পুরভোট নিয়ে ক্ষোভ প্রকাশ ফিরহাদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/04/2022   শেষ আপডেট: 24/04/2022 8:24 p.m.
facebook.com/HakimFirhad/

রাজ্যপালকে 'দাদু' সম্বোধন করায়, নিন্দার ঝড় উঠেছে বিরোধীদলে

কলকাতা সহ বাকি সব পুরনিগম ও পুরসভাগুলিরও ভোট পর্ব মিটেছে। তবে এখনও ঝুলে রয়েছে হাওড়ার ভোট। কেন? এই ইস্যুতে এবার রাজ্যপাল জগদীপ ধনখড়কেই দায়ী করলেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম (Firhad Hakim)। রাজ্যপালকে ‘দাদু’ বলে কটাক্ষ করে ফিরহাদ হাকিম বলেন, "ওই দাদু-র জন্যই হাওড়া পুরসভার ভোট আটকে রয়েছে। না হলে কলকাতা পুরনিগমের সঙ্গেই হাওড়া পুরনিগমের ভোট হয়ে যেতে। রাজ্যপাল হাওড়া ও বালি পুরসভাকে আলাদা করা নিয়ে রাজ্য সরকারের ফাইলটি আটকে রেখেছেন বলেই এই সমস্যা তৈরি হয়েছে।"

এ প্রসঙ্গে ফিরহাদ হাকিম আরও বলেন, ‘‘রাজ্যপাল ফাইলটিতে যাতে সই করেন সেজন্য আমি তাঁর কাছে আগে ২ থেকে ৩ বার গিয়েছি। এখন আবার আমাকে ডেকেছেন উনি। এবার আমি নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞেস করে ওঁনার কাছে যাবে। এবার গেলে হয়তো উনি ফাইলটি সই করে ছেড়ে দেবেন। কিছুদিনের মধ্যেই সমস্যার সমাধান হয়ে যাবে বলে আশা করছি।"

রাজ্যপালকে 'দাদু' সম্বোধন করায়, নিন্দার ঝড় উঠেছে বিরোধীদলে। বিজেপির রাজ্য সম্পাদক তথা উত্তর হাওড়ার নেতা উমেশ রাই ক্ষোভ প্রকাশ করে বলেন, "মন্ত্রী ফিরহাদ হাকিমের কাছে রাজ্যপাল তাঁর দাদু হতেই পারেন। কিন্তু রাজ্যপাল একটি সাংবিধানিক পদে রয়েছেন এটা ওঁনার মাথায় রাখা উচিত।"