বর্ধমানে যাত্রীবাহী বাস থেকে উদ্ধার আগ্নেয়াস্ত্র, গ্রেফতার ২

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/01/2022   শেষ আপডেট: 25/01/2022 5:11 p.m.

কি উদ্দেশ্যে অস্ত্রগুলি নিয়ে যাওয়া হচ্ছিল, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি

আগামীকাল প্রজাতন্ত্র দিবস (republic day)। তার আগেই বর্ধমানে (Burdwan) একটি যাত্রীবাহী বাস থেকে একাধিক আগ্নেয়াস্ত্র (firearm) উদ্ধার করল পুলিশ। ঘটনায় গ্রেফতার (arrest) করা হয়েছে দু’জনকে। যদিও কি উদ্দেশ্যে অস্ত্রগুলি নিয়ে যাওয়া হচ্ছিল, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে রাজ্য জুড়ে কয়েকগুণ বাড়ানো হয়েছে নিরাপত্তা। সেরকমই পূর্ব বর্ধমানের পূর্বস্থলী ১ নম্বর ব্লকের হেমায়েতপুর এলাকায় একটি বাসে নাকা তল্লাশি চালাতে গিয়ে আগ্নেয়াস্ত্র-সহ দুই ব্যক্তিকে আটক করে নাদনঘাট থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, কালনা পুলিশের কাছে আগে থেকেই আগ্নেয়াস্ত্র পাচারের খবর ছিল। সেই মতো জেলার একাধিক জায়গায় চালানো হচ্ছিল নাকা তল্লাশি। আর তাতেই অস্ত্র সমেত ধরা পড়ে দু’জন।

জানা গিয়েছে, ধৃত দুই ব্যক্তির নাম কুতুবউদ্দিন মণ্ডল এবং মনসুর মণ্ডল। তাদের থেকে উদ্ধার হয়েছে তিনটি পাইপ গান এবং দুটি ওয়ান শটার। এছাড়াও নগদ অর্থ এবং দু’টি মোবাইল ফোনও মেলে ধৃতদের কাছ থেকে। গ্রেফতার করে আজকেই আদালতে পেশ করা হয় দুই ব্যক্তিকে।

যদিও এই অস্ত্র পাচারের পিছনে কারন সম্পর্কে এখনও বিশেষ কিছু জানা যায়নি। তবে প্রজাতন্ত্র দিবসে নাশকতা ঘটানোর জন্য নাকি আসন্ন আসানসোল (Asansol) পুরসভা নির্বাচনে ব্যবহার করার জন্য আনা হচ্ছিল আগ্নেয়াস্ত্রগুলি, সে বিষয়ে খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ।