৫০০ টাকার বিনিময়ে জাল আধার কার্ড, মালদায় গ্রেফতার এক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/11/2021   শেষ আপডেট: 28/11/2021 4:10 p.m.

ল্যাপটপ, প্রিন্টার নিয়ে ঘরেই প্রতারণার ব্যবসা ফেঁদেছিলেন ব্যক্তি : পুলিশ

‘আধার কার্ড বানানোর জন্য কোনও ঝক্কি পোহানোর প্রয়োজন নেই। দরকার নেই লম্বা লাইনে দাঁড়ানোরও। শুধুমাত্র ৫০০ টাকা খরচ করলেই বিনা চিন্তায় হাতে পেয়ে যাবেন আধার কার্ড’, এমনই প্রতিশ্রুতি দিয়ে জাল আধার কার্ডের (false Aadhar Card) রমরমানি ব্যবসা ফেঁদে বসেছিলেন মালদার (malda)মানিকচকের মজিবুর রহমান। কিন্তু শেষরক্ষা হল না। অবশেষে পুলিশের জালে ধরা পড়লেন প্রতারক।

জানা গিয়েছে, মানিকচকের গোপালপুর এলাকার বালুটোলা গ্রামের মজিবুর ৫০০ টাকার বিনিময়ে ভুয়ো আধার কার্ড তৈরি করে দিতেন মানুষজনকে। নিজের বাড়িতেই ল্যাপটপ (laptop) এবং প্রিন্টার (printer) নিয়ে ফেঁদেছিলেন প্রতারণার ব্যবসা।

তবে খবর পেয়েই সক্রিয় হয় মানিকচক থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, শনিবার সন্ধ্যাবেলায় মানিকচক থানার ইন্সপেক্টরের নেতৃত্বাধীন একটি পুলিশ দল হানা দেয় বালুটোলা গ্রামে। বাড়ি থেকে গ্রেফতার করা হয় মজিবুর রহমানকে। সাথে উদ্ধার করা হয়েছে একটি ল্যাপটপ এবং একটি প্রিন্টার। পুলিশের কথায়, ঘর থেকেই প্রতারণার ব্যবসা ফেঁদেছিলেন ওই ব্যক্তি।

তবে অভিযুক্তকে গ্রেফতার (arrest)করেই থেমে থাকেনি পুলিশ। পূর্ণাঙ্গ তদন্তে নেমেছেন তাঁরা। মালদা জেলা পুলিশ সুপার এবিষয়ে মন্তব্য করেছেন, কিভাবে ভুয়ো আধার কার্ড বানাতেন মজিবুর? কারা তাঁর থেকে ভুয়ো আধার কার্ড বানিয়েছেন? বা এই চক্রের সাথে কারা জড়িত আছেন? – সবকিছুই খতিয়ে দেখছে পুলিশ।