তামিলনাড়ু থেকে পুলিশের হাতে গ্রেফতার শিয়ালদহ শাখার ভুয়ো ট্রেনচালক!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/08/2021   শেষ আপডেট: 18/08/2021 8:06 a.m.

অবাক কান্ড! পাঁচ বছর ধরে ভুয়ো পরিচয়ে চালাচ্ছিলেন ট্রেন!

ভুয়ো আইএএস, আইপিএস, আইনজীবী, চিকিৎসক সমস্তকিছু পেরিয়ে এবার প্রকাশ্যে এল ভুয়ো ট্রেনচালক। শুনতে অবাক লাগলেও এমনই দুঃসাহসিক ঘটনা ঘটেছে শিয়ালদহ শাখায়। ভুয়ো পরিচয় দেখিয়ে বিগত পাঁচ বছর ধরে ট্রেন চালাচ্ছিলেন ওই দুই অসাধু ব্যক্তি। তামিলনাড়ু থেকে ওই দুজনকে গ্রেফতার করেছে আরপিএফ।

পুলিশ সূত্রে জানা গেছে, সংশ্লিষ্ট দুই ধৃত ব্যক্তির নাম সোহেল সিং ও এসরাফিল সিং। রেল পুলিশ স্পষ্ট জানিয়েছে, এই নামদুটি তাদের আসল নাম নয়। অন্য যোগ্যতম ব্যক্তির নাম ভাঙিয়ে তারা চাকরিতে যোগদান করেন। এই দুই ব্যক্তি ভুয়ো পরিচয়পত্র দেখিয়ে ২০১৬ থেকে আজ অবধি পূর্ব রেলের শিয়ালদহ শাখায় চাকরি করছিলেন। এনারা দুজনেই কাজ করতেন অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলটের ভূমিকায়। তবে তাদের কাজকর্মে কিম্বা আচরণে কখনোই কোনো সন্দেহজনক কিছু লক্ষ্য করেননি সহকর্মীরা। ওই একই পরিচয়পত্র দেখিয়ে তামিলনাড়ুর সালেমে ট্রেনযাত্রা করার সময়ে হাতেনাতে ধরা পড়লেন দুজনেই।

পূর্ব রেল জানিয়েছে, ওই দুজনকে খুব তাড়াতাড়ি কলকাতায় নিয়ে আসা হচ্ছে। রেলের উচ্চপদস্থ কর্মীর মদত ছাড়া এমন কাজ দুঃসাধ্যদুঃসাধ্য, ভাবা হচ্ছে সেরকমই। তদন্ত করে জানা যাবে আরও ভুয়ো নিয়োগ হয়েছে কিনা, জানা যাবে কারা এর ইন্ধনদাতা। তবে প্রশাসনকে ফাঁকি দিয়ে সরকারের উচ্চপদে নিয়োগ কীভাবে সম্ভব, ফের একবার উঠেছে প্রশ্ন।