কেন্দ্র কুম্ভমেলার ভার নিলেও গঙ্গাসাগর মেলার জন্য সাহায্য করে না, তোপ মমতার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/12/2021   শেষ আপডেট: 28/12/2021 6:12 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

প্রধানমন্ত্রী হওয়া থেকে মমতাকে কেউ রুখতে পারবে না, ভবিষ্যৎবাণী জ্ঞানদাস মহান্তের

লক্ষ্য এবার দেশের মসনদে বসার। সেই মতোই বাংলার মুখ্যমন্ত্রীকে (CM Mamata Banerjee) প্রধানমন্ত্রীর আসনে দেখতে ইচ্ছুক বিভিন্ন শিবিরেও রাজনৈতিক নেতারাও। তবে সে সব চিন্তাকে দূরে সরিয়ে আপাতত গঙ্গাসাগরের প্রস্তুতি নিয়ে ব্যস্ত মুখ্যমন্ত্রী। সেই মতোই বাংলার মুখ্যমন্ত্রী আপাতত তিনদিনের গঙ্গাসাগর (Gangasagar) সফরে।

আজ সেখানে পৌঁছে কপিলমুনির আশ্রমে পুজো দিয়েছেন মুখ্যমন্ত্রী। এ দিন মন্দির চত্বরও ঘুরে দেখেন মমতা। কথা বলেন আশ্রম কর্তৃপক্ষের সঙ্গে। আর তারপরই তাঁকে পাশে নিয়ে কার্যত ভবিষ্যৎবাণী করলেন আশ্রমের প্রধান জ্ঞানদাস মহান্ত। বললেন, "প্রধানমন্ত্রী হওয়া থেকে মমতাকে কেউ রুখতে পারবে না। তাঁকেই প্রধানমন্ত্রী দেখতে চাই আমরা।"

প্রসঙ্গত, এদিন গঙ্গাসাগর মেলা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগও তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তোপ দেগে তাঁর বক্তব্য, "কুম্ভমেলার খরচ বহন করলেও, গঙ্গাসাগর মেলার জন্য কেন্দ্র আর্থিক সাহায্য দেয় না।"

মুখ্যমন্ত্রীর বক্তব্য, "এই মেলা কুম্ভ মেলার চেয়ে কোনও কম পবিত্র নয়। কথায় বলে – সব তীর্থ বারবার/ গঙ্গাসাগর একবার। আমরা বহুবার কেন্দ্রীয় সরকারকে চিঠি লিখে আবেদন জানিয়েছি, এই মেলাকে জাতীয় স্বীকৃতি দেওয়া হোক। কিন্তু কোনও সাড়া পাইনি। গঙ্গাসাগরকে জাতীয় মেলা ঘোষণা করা উচিত। এছাড়াও মেলায় যাতায়াতের জন্য একটি ব্রিজ দরকার। এই ব্রিজ করে দেওয়ার জন্যও বারবার কেন্দ্রকে বলা হয়েছে। কিন্তু তাতেও আমরা সাড়া পাইনি। আমাদের কাজ আমরাই করব। আমাদের টাকা পয়সা হলে ব্রিজটা বানিয়ে দেব।"