"প্ররোচনামূলক মন্তব্যের জেরে আগামী ২৪ ঘন্টা প্রচার করতে পারবে না মমতা", কড়া নির্দেশ নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/04/2021   শেষ আপডেট: 12/04/2021 9:23 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial

নির্বাচন কমিশন মমতা বন্দ্যোপাধ্যায়কে সোমবার রাত ৮ টা থেকে মঙ্গলবার রাত ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টা নির্বাচনী প্রচার করতে নিষেধ করেছে

একুশে বিধানসভায় নির্বাচনের দামামা বেজে গেছে বাংলায়। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে চার দফা নির্বাচন সম্পন্ন হয়েছে। বাকি আর চার দফা নির্বাচন। এই মুহূর্তে রাজ্যের সমস্ত রাজনৈতিক দল শেষ মুহূর্তে ভোটপ্রচার করতে পূর্ণ উদ্যমে মাঠে নেমে পড়েছে। তৃণমূলের হয়ে নির্বাচনী প্রচারে ঝড় তুলছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আজ হঠাৎই নির্বাচন কমিশন মমতা বন্দ্যোপাধ্যায়কে সোমবার রাত ৮ টা থেকে মঙ্গলবার রাত ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টা নির্বাচনী প্রচার করতে নিষেধ করেছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে যে, "প্ররোচনামূলক বক্তৃতার অভিযোগে মমতাকে পাঠানো নোটিশের জবাবে সন্তুষ্ট হয়নি তারা। তাই মমতা আগামী ২৪ ঘন্টা প্রচার করতে পারবে না।"

আসলে গত ৩ এপ্রিল মমতা নির্বাচনী বিধি ভেঙে মন্তব্য করেছেন এমন অভিযোগ জানিয়ে শোকজ নোটিশ পাঠিয়েছিল নির্বাচন কমিশন। পরে মমতা একটি জনসভা থেকে বলেন, "আমাকে ১০ বার শোকজ করল আমি উত্তর একই দেবো।" আর তারই ফল মমতার আগামী ২৪ ঘন্টা প্রচারে নিষেধাজ্ঞা। নির্বাচন কমিশনের এমন সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছে ঘাসফুল শিবির। তৃণমূল দলের মুখপাত্র কুনাল ঘোষ কটাক্ষ করে বলেছেন, "মানুষের জবাব নিশ্চয়ই দেবে। পক্ষপাতদুষ্ট কমিশন বিজেপির শাখা সংগঠন হয়ে দাঁড়িয়েছে। তবে ভোটের বাক্সে মানুষ এর জবাব ঠিক দেবে।" এছাড়াও তৃণমূল দলের আরেক মুখপাত্র ডেরেক ও'ব্রায়েন বলেছেন, "আজকের দিনটা গণতন্ত্রের পক্ষে কালো দিন।"