২০১১ সাল থেকে হওয়া TET-এর সমস্ত চাকরি খতিয়ে দেখবে ED, জমা পড়ছে তথ্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/08/2022   শেষ আপডেট: 30/08/2022 6:05 p.m.
Via 2014 TET Qualified Candidates Facebook Group

২০১১ সাল থেকে আজ পর্যন্ত হওয়া সব চাকরির নথি খতিয়ে দেখতে চায় কেন্দ্রীয় গোয়েন্দারা

শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে আরও একধাপ এগিয়ে ইডি। সূত্রের খবর, ২০১১ সাল থেকে আজ পর্যন্ত হওয়া সব চাকরির নথি খতিয়ে দেখতে চায় কেন্দ্রীয় গোয়েন্দারা। জরুরি ভিত্তিতে প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে ইতিমধ্যেই সব নথি চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, ইডির জয়েন্ট ডিরেক্টর ও ডেপুটি ডিরেক্টরের তরফ থেকে এই সংক্রান্ত তথ্য এবং নথি তলব করা হয়েছে। জানা গিয়েছে, জেলা প্রাথমিক শিক্ষা সংসদগুলির কাছ থেকে পয়লা সেপ্টেম্বরের মধ্যে এই সংক্রান্ত তথ্য চেয়ে পাঠিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

প্রসঙ্গত, এর আগেও একাধিকবার প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে বিভিন্ন জেলার প্রাথমিক শিক্ষা সংসদগুলির থেকে নথি তলব করা হয়েছিল। তবে এবার চলছে জরুরি ভিত্তিতে তলব। ২০১১ সাল থেকে টেটের মাধ্যমে যাঁরা চাকরি পেয়েছেন, তাঁদের রোল নম্বর থেকে শুরু করে, কোন স্কুলে তাঁদের নিয়োগ হয়েছে, এবার সমস্ত তথ্য খতিয়ে দেখতে চাইছে ইডি।

উল্লেখ্য, রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন গৌতম পাল। দায়িত্ব নেওয়ার পরেই তিনি সাংবাদিক বৈঠকে সাফ জানিয়েছেন, নিয়োগ হবে স্বচ্ছভাবেই। প্রাথমিক শিক্ষক নিয়োগে স্বচ্ছতার জন্য ‘গ্রিভান্স সেল’ খোলার কথাও বলেছিলেন তিনি। কথা মতোন আজ থেকেই সেই গ্রিভান্স সেল খুলে যাওয়ার কথা রয়েছে। সেখানেই সরাসরি অভিযোগ জানানো যাবে টেট নিয়ে। অভিযোগের ভিত্তিতে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তাও ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে বলে সূত্রের খবর।