আইএসএলে খেলবে ইস্টবেঙ্গলও, ঘোষণা মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/08/2021   শেষ আপডেট: 25/08/2021 5:17 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

বাড়ল চাকরিতে সংরক্ষণ, ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

অবশেষে ইনভেস্টর সমস্যা মিটল ইস্টবেঙ্গলের (East Bengal)। দুদিন আগেই মুখ্যমন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেছিলেন, "একেবারে শেষ মুহূর্তে ইনভেস্টররা আমাকে চিঠি দিয়ে জানাচ্ছে তারা আর কিছু করতে পারবেন না। এটা অত্যন্ত খারাপ আচরণ। একটা ক্লাবকে এতদিন ধরে ঝুলিয়ে, তারপর শেষে বলছে আমি কিছু করতে পারব না, এর জন্য আমরা প্রত্যেকে দুঃখিত ও বিরক্ত।" তবে অবশেষে বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) হস্তক্ষেপেই কাটল জট। মিলল সুরক্ষা। শেষমেশ ইনভেস্টর হিসেবেই থাকছে 'শ্রী সিমেন্ট'।

এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, "আইএসএলে ইস্টবেঙ্গলের খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। দুদিন আগে আমিও কিছুটা রেগে গিয়েছিলাম। তারপরই ওঁদের কাছে আবেদন জানাই, শেষমুহূর্তে সরে দাঁড়ালে ইস্টবেঙ্গলের কী করে হবে? কারণ এতে কোটি কোটি সমর্থকের আবেগ জড়িয়ে রয়েছে। কারণ আমরা সবাই চাই, মোহনবাগানও খেলুক, ইস্টবেঙ্গলও খেলুক, আগামী দিনে মহামেডানও খেলুক। এজন্যই আবেদন জানিয়েছিলাম।"

এর পাশাপাশি এদিন অনগ্রসর শ্রেণির কল্যাণেও বড় পদক্ষেপ নিল রাজ্য সরকার। বৃদ্ধি করা হল তফসিলি জাতির জন্য বাজেট। এমনকি চাকরিক্ষেত্রেও তাঁদের জন্য সংরক্ষণ বাড়ল। খবর, এখন থেকে ২২ শতাংশ সিট সংরক্ষিত করা হল পিছিয়ে পড়া সম্প্রদায়ের জন্য। প্রসঙ্গত, তৃতীয়বার রাজ্যের ক্ষমতায় আসার পরই তফসিলি জাতি, উপজাতির উন্নয়নে পৃথকভাবে Scheduled Caste Advisory Council তৈরি করেন মুখ্যমন্ত্রী। এই ইস্যুতেই তিনি বলেন, "রাজ্যে তফসিলি পড়ুয়াদের জন্য ইংরাজি মাধ্যম স্কুল তৈরি হচ্ছে। ‘শিক্ষাশ্রী’ প্রকল্পের মাধ্যমে এঁদের পড়াশোনার খরচ চলছে। এছাড়া এবার থেকে তাঁদের উচ্চশিক্ষার জন্য স্বল্পসুদে ঋণ দেওয়া চালু হচ্ছে।"