রাজ্যে ফের 'দুয়ারে সরকার', হবে এক লক্ষের বেশি কর্মসংস্থান! বার্তা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/11/2021   শেষ আপডেট: 18/11/2021 4 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

সকলের কাছে নাগরিক পরিষেবা পৌঁছে দিতেই ‘দুয়ারে সরকার’ প্রকল্প ফের চালু করার পথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বৃহস্পতিবার হাওড়া জেলার প্রশাসনিক বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর সেখানেই ফুঁসে উঠলেন মুখ্যমন্ত্রী। জমি জট নিয়ে ভূমি সংস্কার দফতরের বার্তা, ‘‘অনেকে ইচ্ছা করে দেরি করাচ্ছে।’’ এরপরই মুখ্যমন্ত্রীর প্রশ্ন, "আগে ইউনাইটেড ক্লিয়ারেন্স সিস্টেম ছিল। সেটা এখন বন্ধ আছে কেন? কার নির্দেশে বন্ধ করা হয়েছে? কারা এত বড় বড় নেতা দেখি? দু’বছর ধরে কাজে দেরি করছে। তা হলে শিল্প হবে কী করে?" একই সঙ্গে জমি সংক্রান্ত যে জটিলতা তৈরি হয়েছে তা দ্রুত সমাধান করারও নির্দেশও দেন তিনি।

হাওড়ায় এর আগে যে শিল্প তৈরি হয়েছে তার তালিকাও তুলে ধরেন মুখ্যমন্ত্রী। পরিসংখ্যান তুলেছেন কর্মসংস্থানেরও। এরপরই দুয়ারে সরকার প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর বক্তব্য, "আগামী বছরের শুরুতেই ফের এই প্রকল্প চালু হবে।" স্থির হয়েছে দিনক্ষণ। ২ থেকে ১০ জানুয়ারি এবং ২০ থেকে ৩১ জানুয়ারি হবে ‘দুয়ারে সরকার’-এর ক্যাম্প।

সকলের কাছে নাগরিক পরিষেবা পৌঁছে দিতেই ‘দুয়ারে সরকার’ প্রকল্প ফের চালু করার পথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তাঁর পরামর্শ, "রাজ্য সরকারের ছোটখাটো প্রকল্পগুলিকে জনপ্রিয় প্রকল্পের সঙ্গে মিশিয়ে দেওয়া হোক। বিভিন্ন ছোটখাটো সরকারি প্রকল্পের জন্য টাকা বরাদ্দ হলেও খরচ করা যাচ্ছে না। তাই তুলনায় কম গুরুত্বপূর্ণ প্রকল্পগুলি বড় প্রকল্পগুলির সঙ্গে মিশিয়ে দেওয়া হোক। তাতে টাকাও খরচ হবে, কাজও হবে।"