ট্রলির হাতলে লুকোনো ১.৫ কোটি টাকার চোরাই সোনা, নিউ জলপাইগুড়ি থেকে পাকড়াও পাচারকারী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/03/2022   শেষ আপডেট: 02/03/2022 8:38 a.m.

ওই পাচারকারীর কাছ থেকে সর্বমোট ২ কিলোগ্রামের মত সোনা উদ্ধার করেছে ডিআরআই

ফের বাংলার বুকে ধরা পড়লো সোনা পাচারকারী। নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ডিআরআই অর্থাৎ ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্স এক সোনা পাচারকারীকে পাকড়াও করেছে। তার কাছ থেকে ২ কেজি চোরাই সোনা পাওয়া গিয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, মায়ানমার সীমান্ত থেকে চোরাই সোনা নিয়ে আসা হচ্ছিল। ডিআরআই আধিকারিকরা সেই খবর আগে থাকতে পেয়ে গিয়ে নিউ জলপাইগুড়ি স্টেশনে হানা দিয়েছিল।

মঙ্গলবার নিউ জলপাইগুড়ি স্টেশনে রাজধানী এক্সপ্রেস থেকে নামা এক ব্যক্তিকে প্রথমে আটক করে ডিআরআই। প্রাথমিকভাবে ওই ব্যক্তির ব্যাগে তল্লাশি চালানো হয়। কিন্তু প্রথমে তার ব্যাগ থেকে কোনো সন্দেহজনক জিনিস পাওয়া যায়নি। কিন্তু কিছুক্ষণ পর ওই ব্যক্তির ট্রলির হাতল থেকে উদ্ধার হয় চারটি সোনার টুকরো। এরপর ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। শিলিগুড়ি আদালত ধৃতকে ১৬ দিন জেল হেফাজতের নির্দেশ দিয়েছে।

এই প্রসঙ্গে ডিআরআই জানিয়েছে, "ওই ব্যক্তির নাম দিলীপ মানে। সে মহারাষ্ট্রের বাসিন্দা। তার থেকে ১ কেজি ৯৯৯ গ্রাম সোনা উদ্ধার হয়েছে যার বাজারমূল্য প্রায় ১ কোটি ৬৫ লক্ষ টাকা"। ব্যক্তিটি ওই সোনা নিয়ে ভারত মায়ানমার সীমান্ত থেকে মনিপুর হয়ে অসমে পৌঁছেছিল। সেখান থেকে রাজধানী এক্সপ্রেসে চড়ে কানপুর যাওয়ার পরিকল্পনা ছিল তার। কিন্তু ডিআরআই তার সমস্ত পরিকল্পনা ভেস্তে দেয়।