বিজেপি রাজ্য সভাপতি পদ থেকে সরানো হলো দিলীপ ঘোষকে, নতুন সভাপতি হলেন কে?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/09/2021   শেষ আপডেট: 20/09/2021 9:18 p.m.
-

দীর্ঘদিন ধরেই দলের অন্দরে বিরোধিতার মধ্যে পড়তে শুরু করেছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাই অবশেষে, বিতর্কের জন্যই তাকে সরানোর সিদ্ধান্ত নিল বিজেপি

বিজেপি রাজ্য সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হল দিলীপ ঘোষকে। তার জায়গায় বিজেপির নতুন রাজ্য সভাপতি হিসেবে নির্বাচিত হলেন সুকান্ত মজুমদার। সোমবার সন্ধ্যায় এই নতুন খবরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ল সারা পশ্চিমবঙ্গে। বিজেপি হাইকমান্ড সূত্রে খবর, দিলীপ ঘোষকে বর্তমানে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি পদে নির্বাচিত করা হয়েছে। এই বছরই দিলীপ ঘোষের রাজ্য সভাপতি পদের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই হঠাৎ করে দিলীপ ঘোষকে রাজ্য সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে রাজনীতিতে। ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভা উপনির্বাচনে ঠিক আগেই এরকম একটি সাংগঠনিক রদবদলে হতবাক রাজনৈতিক মহল।

বেশ কিছুদিন ধরেই দিলীপ ঘোষ এবং বিজেপির বেশকিছু নেতা-নেত্রীদের মধ্যে সমস্যা চলে আসছিল। বিগত কয়েকদিনে বিজেপি ছেড়ে অনেকেই তৃণমূলে যোগদান করেছেন। আর তার মধ্যে সবথেকে অন্যতম হলেন বাবুল সুপ্রিয়। বাবুল সুপ্রিয় যে বিজেপিতে বেশ কিছুদিন ধরেই অস্বস্তিতে ছিলেন সেটা তিনি বারবার বুঝিয়ে দিয়েছেন তার বক্তব্যের মাধ্যমে। আর সেই অস্বস্তির কারণ যে শুধুমাত্র দিলীপ ঘোষ সেটা তিনি সরাসরি জানিয়ে দিয়েছেন তৃণমূলে যোগদান করার পরেই।

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বাবুল সুপ্রিয় বলেছিলেন শুধুমাত্র দিলীপ ঘোষের জন্য বিজেপি এইবারের বিধানসভা নির্বাচনে পরাজিত হয়েছে। পাশাপাশি, বাবুল সুপ্রিয় জানিয়েছিলেন, তিনি দিলীপ ঘোষের বাংলা ঠিক করার জন্য তাকে বর্ণপরিচয় পাঠাতে চান। কার্যত এই সমস্ত মন্তব্যের পরেই টনক নড়ে বিজেপি হাইকমান্ডের। বিগত কয়েকদিনে দলের মধ্যেও দিলীপ ঘোষ খুব একটা ভালো অবস্থায় ছিলেন না। বহু বিজেপি নেতারা তাকে বয়কট করা শুরু করেছিলেন। অবশেষে, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা আনুষ্ঠানিকভাবে এই সাংগঠনিক বদলের কথা ঘোষণা করলেন। তবে দিলীপ ঘোষের মেয়াদ ফুরানোর এতটা আগেই যে তাকে বিজেপি সরিয়ে দেবে সেটাও চিন্তার বাইরেছিল অনেকের কাছে।