"পাপ কাউকে ছাড়ে না, তৃণমূল মানেই দুর্নীতি" SSC দুর্নীতি নিয়ে সরব দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/05/2022   শেষ আপডেট: 14/05/2022 11:21 a.m.
-

"টাকার ভাগ কোথায় যাচ্ছে? নবান্নে যাচ্ছে না কালিঘাটে যাচ্ছে? যাঁরা দুর্নীতি করেছেন, তাঁদের টেনে হিড়হিড় করে নামাতে হবে।" সুজন চক্রবর্তী

স্কুল সার্ভিস কমিশনের (SSC) মামলায় উঠে এসেছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। নাম জড়িয়েছে এই স্বশাসিত সংস্থার একাধিক কর্মচারীর। এমনকী উঠে এসেছে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নামও। গোটা বিষয়টি নিয়ে সরব হয়েছেন রাজ্যের বিরোধী দলগুলি। এবার স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি নিয়ে চাঞ্চল্যকর দাবি করলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

এদিন দিলীপ ঘোষ বলেন, গোটা বিষয়টি প্রকাশ্যে এলে জালে ধরা পড়বে অনেক রাঘববোয়াল। এসএসসিতে কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি তৃণমূলকে কটাক্ষ করে বলেন, যখনই সিবিআই কিংবা ইডি ডাকে, তখনই হয় আদালতে নাহয় হাসপাতালে চলে যায়। এর থেকে তো পরিষ্কার এসএসসিতে কী পরিমাণ দুর্নীতি হয়েছে।

প্রসঙ্গত, হাইকোর্টের বাগ কমিটি গতকাল আদালতে এসএসসি দুর্নীতির রিপোর্ট জমা দিয়েছে। তাতে উঠে এসেছে একাধিক কর্তাব্যক্তির নাম। কয়েকজনের বিরুদ্ধে ফৌজদারি মামলার সুপারিশ করেছে এই তদন্ত কমিটি। গোটা বিষয়টি নিয়ে যথেষ্ট চাপে সরকার। আর তার মধ্যেই দিলীপ ঘোষের বক্তব্য, পাপ কাউকে ছাড়ে না। তৃণমূল মানেই দুর্নীতি।

অন্যদিকে, সিপিএম নেতা সুজন চক্রবর্তীর (Sujan Chakraborty) বক্তব্য, "বাগ কমিটির রিপোর্ট বিস্ফোরক কারণ সেই রিপোর্ট সত্য। প্যানেলের মেয়াদ ফুরিয়ে যাওয়ার পরেও নিয়োগের সুপারিশ হয়েছে। ভয়ংকর দুর্নীতি হয়েছে এসএসসিতে। আর এই দুর্নীতির অংশীদার হয়েছেন বিশেষজ্ঞ কমিটি, মধ্যশিক্ষা পর্ষদ, স্কুল সার্ভিস কমিশন। টাকার ভাগ কোথায় যাচ্ছে? নবান্নে যাচ্ছে না কালিঘাটে যাচ্ছে? যাঁরা দুর্নীতি করেছেন, তাঁদের টেনে হিড়হিড় করে নামাতে হবে।"