অ্যাডমিট কার্ড না পেয়ে আত্মহত্যার চেষ্টা, উদ্ধার করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/03/2022   শেষ আপডেট: 06/03/2022 8:13 p.m.
অভিষেক বন্দ্যোপাধ্যায় facebook.com/AbhishekBanerjeeOfficial/

ডায়মন্ড হারবার গার্লস স্কুলে পড়ত ওই কিশোরী

রাত পোহালেই থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। কিন্তু এখনও অ্যাডমিট কার্ডই হাতে পায়নি বহু পরীক্ষার্থী। হয়ত এ বছর তারা মাধ্যমিক পরীক্ষায় বসতেও পারবে না। নষ্ট হবে গোটা একটা বছর। এই নিয়েই এদিন পর্ষদের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়ে পড়ুয়া এবং অভিভাবকদের একাংশ। অন্যদিকে, সংবাদ শিরোনামে উঠে আসে ডায়মন্ড হারবারের বাসুলডাঙার এক পরীক্ষার্থীর কথা। যিনি অ্যাডমিট কার্ড না পেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। তবে শেষমেশ নড়েচড়ে বসল প্রশাসন। অবশেষে মাধ্যমিক পরীক্ষায় বসতে চলছে পরীক্ষার্থী মিরজানা খাতুন।

কিন্তু কিভাবে? সূত্রের খবর, অ্যাডমিট না পেয়ে আত্মঘাতী হওয়ার চেষ্টা করার ঘটনা সংবাদমাধ্যমে সম্প্রচারিত হতেই ডায়মন্ড হারবারের এসডিপিও মিতুন কুমার দে ছাত্রীর বাড়িতে যান। পরে বিষয়টি সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জানানো হয়। এরপরই নিজে শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলে ওই ছাত্রীর অ্যাডমিট পাওয়ার ব্যবস্থা করে দিয়ে, পরীক্ষা দেওয়ার বিষয়টি সংবাদমাধ্যম এবং ওই ছাত্রীকে নিশ্চিত করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, ডায়মন্ড হারবার গার্লস স্কুলে পড়ত ওই কিশোরী। এবছরের মাধ্যমিক পরীক্ষার্থী সে। ফলে প্রস্তুতি নিয়েছে বছরভর। কিছুদিন আগে অ্যাডমিট কার্ড আনতে স্কুলে যায় সে। সেই সময় ছাত্রীকে জানানো হয়, আবেদনপত্রে ভুল থাকার কারণে অ্যাডমিট কার্ড দেওয়া সম্ভব নয়। এমনকি পরের বছরের জন্য মাধ্যমিক পরীক্ষার প্রস্তুতিও নিতে বলা হয়। এরপরেই উদ্বিগ্ন হয়ে পড়ে ওই ছাত্রী।