'বাংলার গণতন্ত্র বিপন্ন' ফের ভোট পরবর্তী হিংসা নিয়ে অমিত শাহের দরবারে রাজ্যপাল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/06/2021   শেষ আপডেট: 19/06/2021 5:05 p.m.
জগদীপ ধনখড় Twitter

সংবাদমাধ্যমের কাছে সত্যনির্ভর খবর পরিবেশন করার আবেদন জানিয়েছেন ধনকড়

আজ রাজ্যে ফেরার কথা থাকলেও, গতকাল রাতেই জানা গিয়েছিল আজ পশ্চিমবঙ্গে ফিরছেন না রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। সেই মোতাবেক ৪৮ ঘণ্টার মধ্যে তিনি দ্বিতীয়বার সাক্ষাৎ করলেন অমিত শাহের (Amit Shah) সঙ্গে। আজ ফের একবার রাজ্যের পরিস্থিতি নিয়ে অমিত শাহের কাছে উদ্বেগ প্রকাশ করলেন তিনি। খবর, শনিবার ১১টায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বাসভবনে তাঁকে জরুরি তলব করেছিলেন। প্রায় ঘণ্টাখানেকের সেই আলোচনায় উঠে এসেছে বাংলার পরিস্থিতির কথা।

উল্লেখ্য অন্যবারের তুলনায় রাজ্যপালের এবারের দিল্লি সফর ভিন্ন রকমের বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ, প্রতিবার বিভিন্ন বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। তবে এইবার একাধিক গুরুত্বপূর্ণ বৈঠক করলেও সংবাদ মাধ্যমের সামনে মুখ খোলেননি রাজ্যপাল। ফলে ধনখড়ের কার্যকলাপ ঘিরে বাড়তি জল্পনা তৈরি হয়েছে। অন্যদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দু’বার পশ্চিমবঙ্গের রাজ্যপালকে তলব নিয়ে রাজনৈতিক মহলে নানা গুঞ্জন শুরু হয়।

তবে এদিন সাংবাদিক বৈঠকে ধনকড় বলেন, ”পশ্চিমবঙ্গে নতুন নির্বাচিত সরকার এসেছে। বিশ্বাস এবং ন্যায়ের সঙ্গে এই গণতান্ত্রিক উৎসবের উদযাপন করা উচিৎ। বিশেষত পুলিশের কাছে আমার আবেদন, নিয়মকানুন মেনে চলুন। ভোট পরবর্তী হিংসা নিয়ে বলতে চাই, এসব বন্ধ করা সরকারেরই দায়িত্ব। কিন্তু হিংসা হচ্ছে না বলে বারবার তা এড়িয়ে যাচ্ছে প্রশাসন।” পাশাপাশি সংবাদমাধ্যমের কাছে সত্যনির্ভর খবর পরিবেশন করার আবেদন জানিয়েছেন ধনকড়।