রাজ্যে আবারও বাড়লো দৈনিক আক্রান্ত, মৃত্যু হলো ১ করোনা আক্রান্তের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/06/2022   শেষ আপডেট: 19/06/2022 11:32 p.m.

সংক্রমণের হার এই মুহূর্তে পশ্চিমবঙ্গে বেড়ে দাড়ালো ৩.৫ শতাংশ

গত শুক্রবার এবং শনিবার রাজ্যের দৈনিক করণা আক্রান্তের সংখ্যা আবার পৌঁছে গেল ৩০০ এর কাছাকাছি। রবিবার এক ধাক্কায় ৩৫০ এর গণ্ডি অতিক্রম করল দৈনিক করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। দৈনিক সংক্রমণের হার পৌঁছে গেল প্রায় সাড়ে তিন শতাংশের কাছাকাছি। আবারো অ্যাক্টিভ রোগী বেড়ে ২০০০ এর কাছাকাছি এসে পৌঁছালো পশ্চিমবঙ্গে। আর সবথেকে বড় বিষয় হলো, তিনদিন পর রাজ্যে আবার একজন কোভিড আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। এই বিষয়টাই নতুন করে চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে রাজ্য স্বাস্থ্য দপ্তরের কাছে।

বিগত কয়েকদিন ধরেই রাজ্যে দৈনিক সংক্রমণ বাড়তে শুরু করেছিল। প্রায় তিন মাস পরে ১০ জুন রাজ্যে দৈনিক আক্রান্ত সংখ্যা ১০০ ছাড়িয়ে গিয়েছিল। তারপর থেকে ওঠানামার মধ্য দিয়ে এবারে ৩০০র সংখ্যা অতিক্রম করল দৈনিক আক্রান্ত সংখ্যা। রবিবার রাজ্য স্বাস্থ্য দপ্তর প্রকাশিত একটি করোনাভাইরাস বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে সংক্রামিত হয়েছেন ৩৬২ জন। এখনো পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন ২০ লক্ষ ২১ হাজার ৯১৭।

অন্যদিকে, শেষ ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গের মৃত্যু হয়েছে করোনাভাইরাস আক্রান্ত রোগীর। এই মৃত্যুর ফলে করোনাভাইরাস এর সম্পূর্ণ মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়ালো ২১ হাজার ২০৮। দৈনিক সংক্রমণের হার গত চারদিনে ২ শতাংশের উপরে ছিল। রবিবার বেড়ে হল সাড়ে তিন শতাংশ। গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনাভাইরাস পরীক্ষা হয়েছে ১০ হাজার ৩৩৭ জনের।