বিজেপিতে যোগ দিলেন সিপিএম নেতা শংকর ঘোষ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/03/2021   শেষ আপডেট: 12/03/2021 4:03 p.m.
শংকর ঘোষ Twitter

সিপিএম নেতা জীবেশ সরকারের দাবি, 'শংকরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে'

বিধানসভা নির্বাচনের আগে ফের দলবদল। সমস্ত গুঞ্জনকে সত্যি করে অবশেষে বিজেপিতে যোগ দিলেন শিলিগুড়ির সিপিএমের যুব নেতা শংকর ঘোষ। এদিন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীর তত্ত্বাবধানে বিজেপির দলীয় পতাকা তুলে গেরুয়া শিবিরে নাম লেখান শংকর ঘোষ। বিজেপিতে যোগদানে শিলিগুড়িতে সিপিএমের শক্তিক্ষয় হল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

উল্লেখ্য গতকালই দার্জিলিংয়ে বিজেপি সাংসদ রাজু বিস্তের সঙ্গে মাটিগাড়ার একটি বেসরকারি হাসপাতালে বৈঠক হয় দুজনের। জানা যাচ্ছে, ওই হাসপাতালে আদতে শংকরবাবুর অসুস্থ মাকে দেখতে গিয়েছিলেন রাজু বিস্তর। এরপরই আব্বাস সিদ্দিকির সঙ্গে বামেদের হাত মেলানোর বিরোধিতা করে সিপিএম থেকে অব্যহতি চাইলেন শিলিগুড়ি পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য শংকর ঘোষ মহাশয়। শংকরবাবু দল ছাড়ার পর থেকেই তাঁর বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা চলছিল। যদিও বিজেপিতে যোগ দেওয়ার আগেই অবশ্য শিলিগুড়ি পুরসভার প্রশাসকমণ্ডলীর পদ থেকেও ইস্তফা দিয়েছিলেন শঙ্কর ঘোষ।

তবে বিজেপিতে যোগদানকে কেন্দ্র করে সিপিএম নেতা জীবেশ সরকারের দাবি, 'শংকরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।'

তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া নেতাদের সুরেই এদিন শংকরবাবু বলেন , 'দলের সঙ্গে নানা বিষয়ে মতানৈক্য রয়েছে আমার। আজ দলের মধ্যে দমবন্ধ পরিস্থিতি তৈরি হয়েছে। সেখান থেকে মুক্তি চাই৷'