Corona Updates : রাজ্যে ১,০০০-এর নীচে নামল করোনার দৈনিক সংক্রমণ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/02/2022   শেষ আপডেট: 06/02/2022 8:19 p.m.
করোনা ভাইরাস unsplash @cdc

রাজ্যে এদিন সুস্থ হয়েছেন ২,০৮৩ জন

একধাক্কায় অনেকটাই কমল রাজ্যের করোনা (Coronavirus) গ্রাফ। অবশেষে রাজ্যে ১,০০০-এর নীচে নামল করোনার (West Bengal Covid Updates) দৈনিক সংক্রমণ। স্বাভাবিকভাবেই কমেছে পজিটিভিটি রেট। তবে সংক্রমণ কমলেও, দৈনিক মৃত্যু রয়েছে ৩০-এর ওপরেই। কাজেই উদ্বেগ রয়েই যাচ্ছে। এদিন রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাক্রান্ত হয়েছেন ৮৩৫ জন। যা গত কয়েকদিনের তুলনায় অনেকটাই কম। কলকাতায় আক্রান্ত ১০৮ জন। উত্তর ২৪ পরগনায় ১৩৭। ফলে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০ লক্ষ ৫ হাজার ৮৭২ জন।

রবিবার রাজ্য সরকারের করোনা বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা হয়েছে ২৫,০২০টি নমুনা। পরিসংখ্যান অনুযায়ী, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৩৪ জনের। তার মধ্যে উত্তরবঙ্গে এদিন মোট মৃত্যু হয়েছে ৯ জনের। ৬ জনের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। ১৪ জনের মৃত্যু হয়েছে কলকাতায়। কাজেই, রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ২০,৮২৩।

একই সঙ্গে রাজ্যে এদিন সুস্থ হয়েছেন ২,০৮৩ জন। অ্যাক্টিভ কেস কমেছে ১,২৮২টি। রাজ্যে মোট অ্যাক্টিভ কেস কমে হয়েছে ১৭,৯৯৪। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৮.০৬ শতাংশ। গত ২৪ ঘণ্টা ২ হাজার ৮৩ জন করোনামুক্ত হয়েছেন। কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লক্ষ ৬৭ হাজার ৫৫ জন। গত চব্বিশ ঘণ্টায় ১৬ হাজার ৬৭৪ জন টিকা নিয়েছেন। তার মধ্যে ১ হাজার ২৩৪ জন প্রথম ডোজ এবং বাকি ১২ হাজার ২৬২ জন নিয়েছেন ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ।