করোনাবিধি মেনে নির্বাচনী কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগ করলেন করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/04/2021   শেষ আপডেট: 03/04/2021 6:24 a.m.
instagram.com/ppekit_2020?igshid=ad2etnpnyt6z

ভোটাধিকার প্রয়োগ করতে পারার জন্য তিনি সকলকে ধন্যবাদ জানিয়েছেন, বিশেষত রাজ্যের স্বাস্থ্য দপ্তরকে তিনি কুর্ণিশ জানিয়েছেন

করোনা আক্রান্ত ভোটার যেন নির্বিঘ্নে ভোট দিতে পারেন, প্রশাসনকে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছিল সেই নিয়ে। এবারে সেই নির্দেশ মেনে নিয়ে গোসাবার এক করোনা আক্রান্তকে গণতান্ত্রিক অধিকার প্রয়োগের জন্য নিয়ে এলেন স্বাস্থ্য দফতরের কর্মীরা। এই প্রথম বাংলা নির্বাচনে কোন করোনাভাইরাস আক্রান্ত রোগী ভোটাধিকার প্রয়োগ করলেন। ওই ব্যক্তির নাম হল শাহিনুর সর্দার এবং বৃহস্পতিবার করোনাভাইরাস বিধি মেনে পিপিই কিট পরে ভোট দিলেন শাহিনুর। যথারীতি ভোটগ্রহণ কেন্দ্রে এসে নিজের ভোটাধিকার প্রয়োগ করেছেন তিনি।

অন্যদিকে প্রশাসন জানিয়েছে, নির্বাচন কমিশনের নির্দেশিকা অনুযায়ী বাড়ি থেকে অ্যাম্বুলেন্স করেই ভোটগ্রহণ কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়েছিল করোনা আক্রান্ত শাহিনুর কে। সেখানে তিনি একেবারে নির্বিঘ্নে ভোট দিয়েছেন। শাহিনুর ভোট দিয়ে বেরিয়ে যাওয়ার পরে সম্পূর্ণ জায়গাটিকে স্যানিটাইজ হয়েছে। তারপরে বাকিরা ভোট দিতে পেরেছেন সেই কেন্দ্রে। শাহিনুকদ বলেছেন, "ভাবতেই পারিনি আমি ভোট দিতে পারব। তবে স্বাস্থ্য দপ্তর এবং প্রশাসনের সহযোগিতায় অসাধ্য সাধন করা সম্ভব হয়েছে। আশা রাখছি, পশ্চিমবঙ্গের সর্বত্র এরকম ব্যবস্থা রাখা থাকবে।