"নগরীর নটীদের টিকিট কে দিয়েছিল" তারকা প্রার্থীদের পরাজয়ের পর বির্তকিত মন্তব্য তথাগতবাবুর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/05/2021   শেষ আপডেট: 04/05/2021 3:54 p.m.
বিজেপির তারকা প্রার্থী Instagram.com/@paayelsarkar

পরাজিত তারকা প্রার্থীদের 'নগরীর নটী' বলা নিয়ে বির্তক তারকা মহলে

অবশেষে অবসান হয়েছে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন (West Bengal Assembly Election 2021)। বাংলা নিজের মেয়েকেই চায়। কাজেই তৃতীয়বারের জন্য সরকার গড়ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দুশো আসন পার করে ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস। কাল মুখ্যমন্ত্রীর পদে শপথ গ্রহণ অনুষ্ঠান। কিন্তু ভরা মাঠে জনসভা করেও কীভাবে বিজেপির পরাজয় ঘটল, এনিয়ে বির্তকের শেষ নেই। কেউ মনে করছেন পশ্চিমবঙ্গের গ্রাম বাংলার মানুষেরা হিন্দি ভাষায় পটু নয়, যে কারণে প্রধানমন্ত্রীর ভাষা তাঁদের কাছে পৌঁছায়নি। কেউ মনে করেছেন, বিজেপি বাংলায় বিভেদ ও ধর্মের নামে মিথ্যা প্ররোচনা দিতে পারে। পাশাপাশি মহিলা সুরক্ষার কথা তো আছেই। তবে সাধারণ মানুষের ভাবনা যাই হোক না কেন, একুশে বঙ্গে বিজেপির ভরাডুবির পর এবার দলীয় শীর্ষ নেতৃত্বকেই তীব্র ভাষায় কটাক্ষ করলেন দলের বর্ষীয়ান নেতা তথাগত রায়।

নিজের দলের তারকা প্রার্থীদের নিয়ে বির্তকিত মন্তব্য করলেন বর্ষীয়ান নেতা তথাগত রায়। উল্লেখ্য, পায়েল থেকে তনুশ্রী কিংবা শ্রাবন্তী, পার্ণো প্রত্যেকেই পরাজিত হয়েছেন। আর তাই দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেননদের উদ্দেশ্যে করে তথাগতবাবুর ট্যুইট, "নগরীর নটীরা’ নির্বাচনের টাকা নিয়ে কেলি করে বেড়িয়েছেন আর মদন মিত্রর সঙ্গে নৌকাবিলাসে গিয়ে সেলফি তুলেছেন এবং হেরে ভূত হয়েছেন। তাঁদেরকে টিকিট দিয়েছিল কে? কেনই বা দিয়েছিল? দিলীপ-কৈলাশ-শিবপ্রকাশ-অরবিন্দ প্রভুরা একটু আলোকপাত করবেন কি?"

গণতন্ত্রের বিরাট উৎসবে দুঃখজনক ভাবে পরাজয়ের মুখ দেখতে হয়েছে বিজেপিকে। জয়ী হয়ে তৃতীয়বারের জন্য তৃণমূল সরকার গঠন করলেও, তৃণমূলের বহু তারকা প্রার্থীরা যেমন জয়ের মুখ দেখেছেন তেমনই অনেকেই পরাজিত হয়েছেন। তেমনই বিজেপির তারকা প্রার্থীদের মধ্যেও জয় এবং পরাজয় দুই আশাতীত। তবে পরাজিত তারকা প্রার্থীদের 'নগরীর নটী' বলা নিয়ে বির্তক তারকা মহলে। উল্লেখ্য, এর আগেও তৃণমূলের তারকা প্রার্থী সায়নী ঘোষকে বির্তকিত মন্তব্য করেছেন বর্ষীয়ান নেতা। স্বয়ং দিলীপ ঘোষ, তারকাদের রগড়ানো’র দায়িত্ব নিয়েছিলেন। কাজেই বারংবার তারকাদের নিয়ে বির্তকিত মন্তব্য করতে দেখা গিয়েছে গেরুয়া শিবিরকে। যদিও বিজেপি প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায় বিজেপিতে যোগ দিয়েই বলেছিলেন, তিনি সম্মান পাওয়ার আশায় বিজেপিতে এসেছেন।

এই ট্যুইট নিয়ে দিলীপ ঘোষের বক্তব্য, ”আমরা অসম যুদ্ধে লড়াই করেছি। আজ পর্যন্ত রেকর্ড জিত আমরা জিতেছি, যেটা বাংলার কেউ কল্পনা করেনি। কেউ কল্পনার জগতে থাকতে পারেন। আমরা বাস্তবে লড়াই করছি।” অন্যদিকে, রাহুল সিনহা বলেন, ”এখন কর্মীদের পাশে থাকা দরকার। এটা প্রথম কাজ। হারের ময়নাতদন্ত পরে হবে।”