সরকারের পাট্টা দেওয়ার পরও জমি উচ্ছেদ করল তৃণমূল নেতা, বিক্ষোভ এসডিপিও অফিসের সামনে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/03/2022   শেষ আপডেট: 26/03/2022 7:47 a.m.
-

নারায়ণপুর ২ পঞ্চায়েত প্রধানের স্বামীর বিরুদ্ধে উঠল জমি উচ্ছেদের অভিযোগ

ফের তৃণমূল (TMC) নেতার বিরুদ্ধে জমি উচ্ছেদের অভিযোগ উঠল বাংলার বুকে। পাট্টা থাকার পরও নারায়ণপুর ২ পঞ্চায়েতের প্রধানের স্বামীর বিরুদ্ধে জমি উচ্ছেদের অভিযোগ উঠল। অভিযোগ উঠেছে, তৃণমূল নেতা মতিরুল ইসলাম (Matirul Islam) এমন কাজ করেছেন। এই নিয়ে বিভিন্ন প্রশাসনিক ভবনে অভিযোগ জানালেও কোনো কাজ হয়নি। শেষপর্যন্ত ঝামেলা সহ্য করতে না পেরে গত বৃহস্পতিবার দুপুরে তেহট্ট (Tehatta) এসডিপিও (SDPO) অফিসের সামনে বিক্ষোভ ও ঘেরাও করেন কয়েকজন কৃষক।

এই প্রসঙ্গে এক বিক্ষোভকারী জানিয়েছেন, ১৬১ নম্বর চরজগাইপুর মৌজায় জলঙ্গী নদীর তীরে প্রায় ১৫০ বিঘা জমি রয়েছে। এই জমি ৩০ বছর আগে সরকার ৩১৩ টি পরিবারকে পাট্টা দেয়। পরে গত নভেম্বর মাসে নারায়ণপুর ২ পঞ্চায়েতের প্রধানের স্বামী মতিরুল ইসলাম বেশ কিছু দুষ্কৃতী নিয়ে জমি দখল করে। আগ্নেয়াস্ত্র দেখিয়ে চাষীদের জমি ছেড়ে দেওয়ার হুমকি দেয়। সেজন্য প্রাণভয়ে জমি ছেড়ে পালায় চাষীরা। এই প্রসঙ্গে এক কৃষক তোয়াজ আলী গাইন বলেছেন, "সরকার পাট্টা দেওয়ার পর বহু বছর চাষ করছি। মতিরুল আমাদের জমি থেকে উচ্ছেদ করেছে।" তারপর থেকে কষ্ট করে দিন কাটাচ্ছেন চাষীরা বলে সূত্রের খবর।

তবে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন মতিরুল ইসলাম। তিনি বলেছেন, "অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। ওরা যে জায়গায় চাষ করত, তার পাশের জায়গায় কিছুটা অংশ চর পড়ে যাওয়ায় তা আমরা দরিদ্র মানুষকে চাষ করতে দিয়েছিলাম"। এই প্রসঙ্গে কোনো মন্তব্য করেননি এসডিপিও নাগরাজ দেবারকোন্ডা।