অবৈধভাবে কয়লা মজুত করার ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত বীরভূম

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/01/2022   শেষ আপডেট: 28/01/2022 4:42 p.m.

পুলিশের গুলিতে আহত গ্রামবাসীরা, আহত দু'জন ওসি সহ পুলিশ আধিকারিক

অবৈধভাবে কয়লা মজুত করার ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত বীরভূমের (Birbhum) নপাড়া গ্রাম।চলে গুলি, আহত হয়েছে পুলিশের বেশি আধিকারিক, গুলিবিদ্ধ হয়েছেন ৪-৫ জন গ্রামবাসী। ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়িয়েছে বীরভূমে।

জানা গিয়েছে, ঝাড়খণ্ড লাগোয়া ন'পারা গ্রামে দীর্ঘদিন ধরেই অবৈধ কয়লা মজুত করার অভিযোগ সামনে আসছিল। অনুমান, ঝাড়খণ্ড থেকেই আসছিল এই কয়লাগুলি। এ ঘটনার খবর পেয়ে কয়লা বাজেয়াপ্ত করার জন্য অভিযান চালায় পুলিশ। আর তাতেই পুলিশের সঙ্গে সংঘর্ষে বেধে যায় গ্রামবাসীদের। তাতেই চলে গুলি।

আরও জানা যাচ্ছে, কয়লা চোরাকারবারিদের আনাগোনা বাড়ছিল ওই নপারা গ্রামে। গোপন সূত্রে খবর পেয়ে আজ আচমকা ওই গ্রামে হানা দেয় বিশাল পুলিশবাহিনী। পুলিশ কয়লা সরানোর কাজ শুরু করতে যেতেই ছুটে আসে গ্রামের লোকজন। পুলিশের দাবি, এরপরই আক্রমণাত্মক হয়ে ওঠেন গ্রামাবসীরা। চলে বচসা। গ্রামবাসীদের আক্রমণে আক্রান্ত হয়েছেন একাধিক পুলিশকর্মী। দুজন ওসি আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে গ্রামবাসীদের অভিযোগ, পুলিশ এ দিন তাঁদের লক্ষ্য করে গুলি চালায়। আর তাতেই ৪-৫ জন গ্রামাবসীর গুলি লেগেছে। বর্তমানে তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি সামাল দিতে আরও পুলিশ বাহিনী পাঠানো হচ্ছে।