হাসপাতালের ৬ তলার সিঁড়ি থেকে পড়ে মৃত্যু শিশুর, ব্যাপক উত্তেজনা মালদা মেডিক্যাল কলেজে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/02/2022   শেষ আপডেট: 04/02/2022 2:32 p.m.
https://maldazillaparishad.in/

হাসপাতালের নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন

খেলতে গিয়ে হাসপাতালের ৬ তলার রেলিং থেকে পড়ে এক শিশুর মৃত্যু (death) হল মালদা মেডিক্যাল কলেজে (Malda Medical College)। ঘটনাটিকে কেন্দ্র করে শুক্রবার সকালে ব্যাপক উত্তেজনা ছড়ায় হাসপাতালের আউটডোর (outdoor) ইউনিটে। শিশুটির মৃতদেহ উদ্ধার করে পাঠানো হয়েছে ময়নাতদন্তে (postmortem)।

সূত্রের খবর, মৃত শিশুর নাম হরষিত সিং। আট বছরের শিশুটির বাবা বলবীর সিংয়ের হাসপাতালের বাইরে একটি খাবারের দোকান আছে। বলবীর জানিয়েছেন, তাঁরা আদতে বিহারের (bihar) বাসিন্দা হলেও মালদার বুড়াবুড়িতলা এলাকায় ভাড়া থাকেন। শুক্রবারও বাবার সঙ্গে হাসপাতালে গিয়েছিল হরষিত। কিন্তু বাবা এবং হাসপাতাল কর্তৃপক্ষের চোখের আড়ালে কোনোভাবে আউটডোরের ছ’তলায় উঠে যায় সে।

ছ’তলায় উঠে সিঁড়ির রেলিং বেয়ে নামতে গেলে আচমকাই ঘটে মর্মান্তিক দুর্ঘটনা। ছ’তলা থেকে তিনতলায় পড়ে যায় হরষিত। মাথায় গুরুতর আঘাত পেয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় শিশুর। ঘটনার পর তুমুল উত্তেজনা ছড়ায় হাসপাতালের আউটডোর বিভাগে।

শিশুটির বাবা জানিয়েছেন, মৃগী রোগে আক্রান্ত ছিল হরষিত। কিভাবে তাঁর চোখ এড়িয়ে হাসপাতালের ছ’তলায় উঠে গেল ছেলে সেকথা তিনি কল্পনাও করতে পারছেন না। অন্যদিকে দুর্ঘটনা প্রসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের যুক্তি, গতকাল রাত থেকে ঝড়-বৃষ্টি হওয়ার কারনে এদিন সকালে আউটডোরে বিশেষ লোকজন ছিল না। তাই বিনা বাধায় শিশুটি উপরে উঠে যায়। ঘটনায় বাকরুদ্ধ শিশুর পরিবার। সেইসাথে প্রশ্ন উঠেছে হাসপাতালের নিরাপত্তা নিয়েও।