ডিভিসিকে তীব্র আক্রমণ মুখ্যমন্ত্রীর, শীঘ্রই পরিদর্শনে যাবেন প্লাবিত এলাকায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/10/2021   শেষ আপডেট: 01/10/2021 1:46 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial

প্লাবনের জন্য শুক্রবার ডিভিসিকেই দায়ী করেছেন মুখ্যমন্ত্রী

দিনভর রেকর্ড হারে বৃষ্টি। একদিকে করোনার প্রকোপ, অন্যদিকে করোনাকে উপেক্ষা করেই জীবন বাঁচাতে বাড়ি ছাড়তে হয়েছে বহু মানুষকে।একেই প্রবল বৃষ্টি, তার উপর জল ছেড়েছে ডিভিসি। ভেঙেছে নদীর বাঁধ। প্লাবিত হয়েছে পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, হাওড়া, হুগলি-সহ বেশ কয়েকটি জেলা। এখনও জলের তলায় বহু গ্রাম। থামছে না মানুষের অভিযোগ। বিভিন্ন জেলা থেকে বহু ক্ষয়ক্ষতির খবর মিলছে। এবার প্লাবিত এলাকায় যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পরিস্থিতি খতিয়ে দেখতে নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকেও।

জানা গিয়েছে, আবহাওয়া ঠিক থাকলে শনিবার সকালে বাঁকুড়া, মেদিনীপুর, হুগলি, হাওড়া-সহ বিভিন্ন জেলার প্লাবিত এলাকা আকাশপথে পরিদর্শন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর সঙ্গেই আজ ডিভিসিকে তীব্র আক্রমণ করে মুখ্যমন্ত্রীর বক্তব্য, "এটা ম্যান মেড বন্যা। ঝাড়খণ্ডের জন্য আমাদের সমস্যায় পড়তে হচ্ছে। ডিভিসির সঙ্গে একাধিকবার কথা বলা হয়েছে। কোনও লাভ হয়নি। মাঝ রাতে জল ছেড়ে দেওয়া হচ্ছে। আমরা কোনও ব্যবস্থা নিতে পারছি না। আমাদের সঙ্গে অন্যায় হচ্ছে।"

তবে শুধু পরিদর্শন নয়, প্লাবিতদের জন্য সাহায্যের কথাও শোনা গেছে মুখ্যমন্ত্রীর মুখে। পরিস্থিতি সামাল দিতে উদ্ধারকাজে নামানো হচ্ছে সেনাবাহিনীদের।

প্রশাসন সূত্রে খবর, ডিভিসি আজ জল ছাড়ার পরিমাণ বাড়িয়েছে। ১ লক্ষ ৩৫ হাজার কিউসেক জল ছাড়া হচ্ছে। মাইথন থেকে ৮০ হাজার কিউসেক ও পাঞ্চেত থেকে ৩৫ হাজার কিউসেক জল ছাড়ার সিদ্ধান্ত হয়েছে। ডিভিসি সূত্রে জানানো হয়েছে, "ঝাড়খণ্ডে ভারী বৃষ্টির কারণেই ছাড়া হচ্ছে জল। আজ বৃষ্টি না হলে জল ছাড়ার পরিমাণ কমানো হতে পারে।"