'ভেকধারী সরকারের ফেকধারী বাজেট' উত্তরবঙ্গ জনসভা থেকে কেন্দ্রীয় বাজেটের সমালোচনায় সরব মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/02/2021   শেষ আপডেট: 01/02/2021 6:08 p.m.
মমতা বন্দ্যোপাধ্যায় twitter @BanglarGorboMB

কোনদিন সকালে উঠে শুনবেন, নোটবন্দির মতো ব্যাঙ্কও বন্দি করে দিয়েছে, ব্যাঙ্কে টাকা নেই : মমতা বন্দ্যোপাধ্যায়

এদিন উত্তরবঙ্গ পৌঁছে কেন্দ্রীয় বাজেটের তুমুল সমালোচনা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বললেন দেশকে বিক্রি করার চেষ্টায় "ভেকধারী সরকারের ফেকধারী বাজেট"।

শুধু তাই নয়, মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, "তোমরা আবার কী করবে? আমরা তো করে দিয়েছি। সবটাই রেডি আছে। নতুন করে কলকাতা শিলিগুড়ি কী করবে? বাঙালকে হামাগুড়ি শেখাচ্ছো?"

এইমাসেই নির্বাচনের দিন ঘোষণার সম্ভাবনা, আর তার আগে গত দেড়মাসের মধ্যে একের পর এক হেভিওয়েট তৃণমূল নেতা দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। যা নিয়ে এদিন তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এমনকি কেন্দ্রীয় বাজেটকে জনবিরোধী আখ্যা দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, "আজকে একটা বাজেট করেছে। আবার দাম বাড়বে। তৈরি থাকুন। পেট্রোলে আড়াই টাকা, ডিজেলে ৪ টাকা সেস বসিয়েছে। সেস আপনাদের শেষ করে দেবে। সেসের টাকা রাজ্য সরকার পায় না। টোটাল দিল্লি তুলে নিয়ে চলে যায়। একেবারে জিজিয়া করের মতো এই টাকাগুলো তুলে নিয়ে চলে যায়। পেট্রোলের দাম বাড়া মানে রান্না ঘরে আগুন লাগা।"

বিজেপিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশ্ন, "দেশটাকেই বিক্রি করে দিয়েছে বন্ধু। একটু ওদের বিক্রি করে দিন না। ওদের বলুন কত টাকা দিলে যাবে? আর কত টাকা লাগবে তোমাদের?"