আইকোর মামলায় মানস ভুঁইয়াকে তলব করল CBI

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/09/2021   শেষ আপডেট: 19/09/2021 11:56 a.m.
মানস ভুঁইয়া https://www.facebook.com/AITCManas/

আগামীকাল দুপুর ১২ টায় সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ

দিন কয়েক আগেই ভুয়ো অর্থলগ্নি সংস্থা আইকোর মামলায় (Icore case) তৃণমূল কংগ্রেসের মহাসচিব তথা শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছিল সিবিআই (CBI)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ডাকে সাড়া না দেওয়ায় স্বয়ং শিল্প ভবনে কথা বলতে চলে যায় সিবিআই। প্রায় ঘন্টা দুয়েক জেরা করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। সূত্রের খবর, এই একই মামলায় তৃণমূল নেতা মানস ভুঁইয়াকে (Manas Bhunia) ডাকল সিবিআই। আগামীকাল বেলা ১২ টা নাগাদ সিবিআই দফতর সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে।

সূত্রের খবর, আইকোরের অনুষ্ঠান মঞ্চে মানস ভুঁইয়াকে দেখা গিয়েছিল। এমনকী মঞ্চে মানস ভুঁইয়ার ভাষণ দেওয়ার ভিডিও ইতিমধ্যেই সিবিআইয়ের হাতে এসেছে। তিনি কেন আইকোরের সভায় ভাষণ দিয়েছিলেন, এই সংস্থা থেকে কোন আর্থিক সুবিধা নিয়েছিলেন কী না সমস্ত বিষয় খতিয়ে দেখতেই এই তলব বলে জানা গেছে। দিন কয়েক আগেই পার্থ চট্টোপাধ্যায়কে জেরার তথ্য রেকর্ড করা হয়েছিল। সেই তথ্যের ভিত্তিতে মানস ভুঁইয়াকে জেরা করা হতে পারে বলেও খবর। তবে সোমবার তৃণমূল কংগ্রেসের এই বিধায়ক সিবিআই দফতরে যাবেন কী না, এখনও পর্যন্ত স্পষ্ট হয়নি।

উল্লেখ্য, দিন কয়েক আগেই রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই দফতরে ডাকা হয়েছিল। কিন্তু বিশেষ কাজে তিনি ব্যস্ত থাকায় সিজিও কমপ্লেক্সে উপস্থিত হতে পারেননি। এরপর সিবিআই নিজেই পার্থ চট্টোপাধ্যায়ের অফিসে পৌঁছে যান। আইকোর মামলায় তিনি জড়িত কী না এ নিয়ে প্রায় ঘন্টা দুয়েকের জিজ্ঞাসাবাদ চলে। তাঁর বয়ান রেকর্ড করা হয়। এবার পার্থ চট্টোপাধ্যায়ের পর তৃণমূল কংগ্রেসের বিধায়ক মানস ভুঁইয়াকে তলব করল সিবিআই। আগামীকাল দুপুর ১২ টায় সিবিআইয়ের সিজিও কমপ্লেক্সে দেখা করার নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।